ঢাকা, সোমবার, ৩১ ভাদ্র ১৪৩১, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১২ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

গুলশানে ছাত্র হত্যার প্রধান আসামি তানভীর ৩ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
গুলশানে ছাত্র হত্যার প্রধান আসামি তানভীর ৩ দিনের রিমান্ডে

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নস্যাৎ করতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহায়তা করেছিলেন গুলশানের ব্যবসায়ী তানভীর আলী। তারই প্রত্যক্ষ পরোক্ষ সহায়তায় গুলিবিদ্ধ হয়ে নিহত হন আন্দোলনকারী শিক্ষার্থী আব্দুল্লাহ আল আবির।

আদালতের নির্দেশে আব্দুল্লাহ আল আবিরকে হত্যার অভিযোগে তানভীর আলীসহ দেড় থেকে দুই শতাধিক লোকের বিরুদ্ধে গুলশান থানায় মামলা করা হয়।  

শনিবার (১৪ সেপ্টেম্বর) পুলিশ আসামি তানভীর আলীকে গ্রেপ্তার করে আদালতে পাঠালে আদালত তিন দিনের রিমান্ড দিয়েছে।

জানা যায়, আসামি তানভীর আলীর বিরুদ্ধে বিগত ১৫ বছর ধরে ক্ষমতার অপব্যবহার অবৈধ অর্থ উপার্জন, ধর্ষণ ও নারী নির্যাতনের একাধিক মামলা চলমান রয়েছে। তার বিরুদ্ধে সেলিনা আক্তার ধর্ষণের মামলা করে হয়রানির শিকার হয়েছেন। তার বিরুদ্ধে একাধিক মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকলেও পুলিশ তাকে দীর্ঘদিন ধরে গ্রেপ্তার করেনি। অবৈধ অর্থ উপার্জনের অভিযোগে তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন একাধিকবার নোটিশ করলেও তিনি হাজির হননি।  

সূত্র জানায়, তার বিরুদ্ধে দুর্নীতির এবং অবৈধ অর্থ উপার্জনের অভিযোগ অনুসন্ধান পর্যায়ে রয়েছে এবং তাকে একাধিকবার নোটিশও করা হয়েছে।  

জানা গেছে, ছাত্র-গণহত্যার অভিযোগে গত শনিবার দেশত্যাগ করে পালানোর সময় গুলশানের বাসা থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। প্রাথমিক পর্যায়ে তানভীর সরকারি দলের সদস্য ও বিগত সরকারকে সহায়তার কথা স্বীকার করেছেন।
 
মামলার অন্য আসামিরা হলেন-ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ১৮নং ওয়ার্ড কাউন্সিলর জাকের হোসেন বাবুল, ১৮নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শিমুল, গুলশান থানা ছাত্রলীগ সহ-সভাপতি আনিসুর রহমান সুজন, গুলশান থানা ছাত্রলীগ সাধারণ সম্পাদ মানিক, গুলশান থানা ছাত্রলীগ প্রচার সম্পাদক সোহাগ, গুলশান থানা শ্রমিক লীগ নেতা মো. মহসিন ওরফে কাকরা মহসীন, গুলশান থানা যুবলীগ নেতা মো. জামিল হোসেন, গুলশান থানা যুবলীগ নেতা মো. শহিদুল ইসলাম ও গুলশান থানা আওয়ামী ওলামালীগ সহ-সভাপতি মো. আব্দুল হামিদসহ আরো ১৫০ থেকে ২০০ জন অজ্ঞাতনামা আওয়ামী লীগ নেতাকর্মী।

গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) রুমিন মিয়া জানান, ছাত্র গণহত্যার অভিযোগে নেয়া হত্যা মামলার প্রধান আসামি তানভীর আলীকে পুলিশ গ্রেপ্তার করেছে। তাকে আদালতের অনুমতি নিয়ে তিন দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আরো জিজ্ঞাসাবাদ করলে মামলা সম্পর্কে প্রয়োজনীয় তথ্য পাওয়া যাবে।  


বাংলাদেশ সময়: ২৩২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
এমএমআই/জএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।