ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

কামারখন্দের প্রধান বাজারে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় ভোগান্তি চরমে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
কামারখন্দের প্রধান বাজারে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় ভোগান্তি চরমে

সিরাজগঞ্জ: কামারখন্দ উপজেলা সদরের প্রধান জামতৈল বাজারে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় দুর্ভোগে পড়তে হচ্ছে স্থানীয়দের। সবচেয়ে খারাপ অবস্থায় পথচারী ও ব্যবসায়ীদের।

টানা কয়েকদিনের বৃষ্টিতে বাজারের অভ্যন্তরে ও সড়কে জলাবদ্ধতা ও কাঁদা সৃষ্টি হওয়ায় জনসাধারণের ভোগান্তি চরমে উঠেছে।

জামতৈল বাজারে সরেজমিনে দেখা যায়, বৃষ্টিতে উপজেলা সদরের প্রধান সড়কসহ বিভিন্ন স্থানে পানি আটকে আছে। এসব এলাকা দিয়ে যানবাহন চলাচলে বিড়ম্বনার সৃষ্টি হচ্ছে। কখনো কখনো পথচারীরা কাঁদা-পানিতে পড়ে যাচ্ছে।

সিরাজগঞ্জের একটি গুরুত্বপূর্ণ উপজেলা কামারখন্দ। এ উপজেলা সদরের প্রধান বাজার জামতৈল। এখানে উপজেলার বিভিন্ন অফিসও রয়েছে। প্রতিদিন অসংখ্য মানুষ এসব অফিস ও বাজারে আসেন। বাজার প্রধান হলেও এতে নেই কোনো ড্রেনেজ ব্যবস্থা। এমনকি পর্যাপ্ত শৌচাগারও নেই। বাজারটিতে দ্রুত ড্রেনেজ ব্যবস্থা স্থাপন ও জনসাধারণের জন্য শৌচাগারের ব্যবস্থার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রেজাত রাব্বি উথান বলেন, দীর্ঘদিন ধরে জামতৈল বাজারের অবকাঠামোগত কোনো উন্নয়ন হয়নি। এই বাজারের পরিকল্পনা মাফিক একটা ড্রেনেজ ব্যবস্থার প্রয়োজন। যত্রতত্র ময়লা না ফেলে আবর্জনা ফেলার জন্য একটি নির্ধারিত জায়গার প্রয়োজন। আমরা আগামীতে যদি সরকার গঠন করতে পারি তাহলে ব্রিটিশ আমলের এ বাজারটিকে কীভাবে সংস্কার করলে এতে দূর-দূরান্তের ব্যবসায়ীরা এসে ব্যবসা বাণিজ্য করতে পারে সেই ব্যবস্থার উদ্যোগ নেব।

বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীন সুলতানা বলেন, আমরা সবাইকে নিয়ে জামতৈল বাজারে ড্রেনেজের সমস্যা সমাধানে কাজ করবো। সুন্দর একটা পরিকল্পনা করে সামনে আমাদের যে এডিবির বাজেট থাকবে, সেখান থেকে বাজারের ড্রেনেজ ব্যবস্থাসহ বাজারের অবকাঠামো উন্নয়নের ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ সময়: ০৭৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।