ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

কোথাও দেখতে পাবেন না ইসলামের বিরুদ্ধে লিখেছি: শাহরিয়ার কবির 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
কোথাও দেখতে পাবেন না ইসলামের বিরুদ্ধে লিখেছি: শাহরিয়ার কবির 

ঢাকা: একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির বলেছেন, আমি ১০০ এর উপর বই লিখেছি। কোথাও দেখতে পাবেন না ইসলামের বিরুদ্ধে কিছু বলেছি।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো.ছানাউল্ল্যাহর আদালতে তিনি একথা বলেন।  

বৈষম্যবিরোধী আন্দোলনের সময় গুলিতে গৃহকর্মী লিজা আক্তারকে হত্যার ঘটনায় রমনা মডেল থানার মামলায় শাহরিয়ার কবিরের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ।

আজ সকাল ৯টার দিকে তাদের আদালতে হাজির করা হয়। এসময় তাদের ঢাকার সিএমএম আদালতে হাজতখানায় রাখা হয়। সকাল ৯টা ৪০ মিনিটের দিকে তাদের এজলাসে তোলা হয়। এ সময় বিক্ষুব্ধ আইনজীবীরা তাদের কটূক্তি করতে থাকেন।  

এসময় একজন সিনিয়র আইনজীবী তাদের কটূক্তি করতে বারণ করেন। এতে তোপের মুখে পড়েন তিনি। বলেন, ওদের দালালি করবেন না। দালালির দিন শেষ। শাহরিয়ার কবির শাহবাগের নাস্তিক। আলেম, মসজিদ, মাদ্রাসার বিরুদ্ধে কথা বলে।

পরে আদালত তাদের বক্তব্য জানতে চান। তখন শাহরিয়ার কবির বলেন, আমি অসুস্থ, হাঁটতে পারি না। আমি ১০০ এর উপর বই লিখেছি। কোথাও দেখতে পাবেন না ইসলামের বিরুদ্ধে কিছু বলেছি। রিমান্ড দিবেন বা না দিবেন আপনার ইচ্ছা। আমি অসুস্থ, হুইল চেয়ার ছাড়া আমি চলতে পারি না।

শুনানি শেষে বিচারক তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
কেআই/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।