ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নৌবাহিনীর অভিযানে অস্ত্র উদ্ধার-গাঁজা কারবারি আটক

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৪
নৌবাহিনীর অভিযানে অস্ত্র উদ্ধার-গাঁজা কারবারি আটক

ঢাকা: নোয়াখালীর হাতিয়ায় বিশেষ অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে নৌবাহিনী। এছাড়া খুলনার খালিশপুর অভিযানে মাদক কারবারি টেনি ওরফে ল্যাংড়া টেনি এবং মঞ্জুরকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (সেপ্টেম্বর ১৯) আইএসপিআর জানায়, নির্দেশনা মোতাবেক অবৈধ অস্ত্র উদ্ধারের লক্ষে বাংলাদেশ নৌবাহিনী বুধবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে নোয়াখালীর হাতিয়া উপজেলার চরকিং ইউনিয়নের ৬নং ওয়ার্ডস্থ বোয়ালিয়া গ্রামে বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় একটি পরিত্যক্ত বাড়িতে মাটির নিচে পুঁতে রাখা ১টি বন্দুক, ৩টি থ্রিকোয়ার্টার এলজি, ২টি এলজি গানসহ ১৭টি রকেট প্যারাশ্যুট ফ্লেয়ার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্রগুলো পরবর্তীতে হাতিয়া থানায় হস্তান্তর করা হয়।

অপরদিকে, খুলনার খালিশপুর এলাকায় নৌবাহিনীর নেতৃত্বে পুলিশ ও ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে অভিযান পরিচালনা করে মাদক কারবারি টেনি ওরফে ল্যাংড়া টেনি এবং মঞ্জুরকে আটক করা হয়। আটকদের তথ্যের ভিত্তিতে পার্শ্ববর্তী রেলগেইট এলাকায় যৌথ বাহিনী অভিযান পরিচালনা করে আরও গাঁজা উদ্ধার করে। ল্যাংড়া টেনি একজন পেশাদার গাঁজা কারবারি এবং থানায় তার নামে একাধিক মামলা রয়েছে। পরবর্তীতে আটকদের থানায় হস্তান্তর করা হয়।

বর্তমান সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর দায়িত্বপূর্ণ এলাকাগুলো নিয়মিত টহল ও অভিযান চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৪
এমইউএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।