ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

‘অনেকে গুজব ছড়াবে, নিউজ দেখামাত্র বিশ্বাস করবেন না’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
‘অনেকে গুজব ছড়াবে, নিউজ দেখামাত্র বিশ্বাস করবেন না’

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মাহমুদুল হক বলেছেন, পূজার সময় সেনাবাহিনী, র‍্যাব ও বিজিবির টহল চলবে। অনেকগুলো বাহিনী সক্রিয় আছে এবং থাকবে।

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। অনেকে গুজব ছড়াবে। অনেক পত্রিকার মনেগ্রাম দিয়ে তারা নিউজ করে, সুতরাং দেখামাত্র বিশ্বাস করবেন না। এগুলো যাচাইয়ের জন্য প্রশাসনের সঙ্গে কথা বলবেন। কোথাও কোনো ঘটনা ঘটলে আপনারা সঙ্গে সঙ্গে যোগাযোগ করবেন।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে শারদীয় দুর্গা পূজা উপলক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় অংশ নিয়ে একথা বলেন তিনি। এ সময় বিএনপি-জামায়াতসহ জেলা ও মহানগরের বিভিন্ন রাজনৈতিক দল ও সব ধর্মের ধর্মীয় শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

ডিসি বলেন, নয় থেকে দশটি মণ্ডপে একজন করে ম্যাজিস্ট্রেট থাকবে। সেখানে পুলিশ র‍্যাবের টহল থাকবে। পাশাপাশি আনসারদেরও নিয়োগ দেওয়া হবে।

আজানের সময় আপনারা গান বাজনার বিষয়টা খেয়াল রাখবেন। আমরা আনসারদের জন্য বলব আপনারা তাদের খাবারের ব্যবস্থা করুন প্রয়োজনে। যেন ২৪ ঘণ্টায় কেউ না কেউ যেন সেখানে থাকে। সরকার থেকে খাবারের জন্য পাঁচশ কেজি করে চাল দেওয়া হয়। আপনারা পুলিশ ও আনসারদের খাবারের সমস্যা যেন না হয় সেটা দেখবেন। যেন তারা খাবারের জন্য বাইরে গেলে কেউ যেন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে।

সিসিটিভি ক্যামেরা শতভাগ নিশ্চিত করতে হবে উল্লেখ করে তিনি বলেন,  প্রতিটা মণ্ডপে আপনারা ভিজিট করবেন। র‍্যাবের সিও পাশা ভাই বলেছেন ব্যাগগুলো যেন চেক করা হয়৷ অপরিচিত কেউ আসলে তাদের ব্যাগগুলো যেন চেক করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।