ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জাপানের পররাষ্ট্রমন্ত্রীর প্রশংসা পত্র পেলেন ডা. আলীমুজ্জামান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৪
জাপানের পররাষ্ট্রমন্ত্রীর প্রশংসা পত্র পেলেন ডা. আলীমুজ্জামান

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত আইওয়ামা কিমিনোরি আনুষ্ঠানিকভাবে জাপানের পররাষ্ট্রমন্ত্রীর পক্ষে ডাক্তার শেখ আলীমুজ্জামানকে সেদেশের পররাষ্ট্রমন্ত্রীর প্রশংসাপত্র প্রদান করেছেন।  

বৃহস্পতিবার (১০ অক্টোবর) ঢাকায় রাষ্ট্রদূতের বাসভবনে আয়োজিত এক বিশেষ অনুষ্ঠানে তার হাতে প্রশংসাপত্র তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর সায়েদুর রহমান শুভেচ্ছা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মহাপরিচালক অধ্যাপক নাজমুল হোসেন।

জাপান এবং অন্যান্য দেশের মধ্যে বন্ধুত্বের প্রচারে তাদের অবদানের স্বীকৃতি দেওয়ার জন্য আন্তর্জাতিক ক্ষেত্রে অসামান্য কৃতিত্বের অধিকারী ব্যক্তি ও সংস্থাকে সেদেশের  পররাষ্ট্রমন্ত্রীর প্রশংসাপত্র প্রদান করা হয়।  জাপানি জনসাধারণের সঙ্গে বোঝাপড়া এবং সমর্থন প্রচার করাও প্রশংসা পত্রের   লক্ষ্য।

রাষ্ট্রদূত আইওয়ামা  জাপান ও বাংলাদেশের মেডিকেল সোসাইটির মধ্যে আদান-প্রদানের জন্য এবং বাংলাদেশে জাপানি স্বাস্থ্যসেবার প্রতি আস্থা বৃদ্ধিতে অবদানের জন্য ডা.  শেখ আলীমুজ্জামানের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।  

তিনি বলেন, একজন অভিজ্ঞ মেডিকেল পেশাদার এবং জাপান-বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (জেবিএমএ) সাধারণ সম্পাদক হিসাবে, ডা. শেখ আলীমুজ্জামান জাপানি এবং বাংলাদেশের চিকিৎসা ও স্বাস্থ্য খাতের মধ্যে সহযোগিতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তার উদ্যোগ সফলভাবে জাপানি চিকিৎসা যন্ত্রের বিতরণকে অগ্রসর করেছে এবং দুই দেশের মধ্যে চিকিৎসা বিনিময় সহজতর করেছে।

উল্লেখ্য, গত ১ আগস্ট  জাপান সরকার  ''২০২৪ সালের পররাষ্ট্রমন্ত্রীর প্রশংসা"  তালিকা ঘোষণা করেছে।


বাংলাদেশ সময়:  ২৩১৪  ঘণ্টা, অক্টোবর ১০,২০২৪
টিআর/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ