ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কর্মসংস্থান অধিদপ্তর গঠনের কথা ভাবছি: আসিফ মাহমুদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৪
কর্মসংস্থান অধিদপ্তর গঠনের কথা ভাবছি: আসিফ মাহমুদ

ঢাকা: দেশের মানুষের কর্মসংস্থান তৈরির জন্য কর্মসংস্থান অধিদপ্তর গঠনের কথা ভাবা হচ্ছে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে রাজধানীর সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আসিফ মাহমুদ বলেন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় শুধু নামেই, কাজে এখানে কোনো কর্মসংস্থান নেই। এত বছরেও এই মন্ত্রণালয় থেকে একটি কর্মসংস্থানও করে নাই।

তিনি আরও বলেন, কর্মসংস্থান নিয়ে কাজ করার জন্য একটা অধিদপ্তর নেই। কোনো স্ট্রাকচার নেই, যেখানে কর্মসংস্থান নিয়ে কাজ করা যায়। সেই কারণে আমরা একটি কর্মসংস্থান অধিদপ্তর করার কথা ভাবছি।

শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা বলেন, পৃথিবীর বর্তমান বাস্তবতায় আমরা কী ধরনের কর্মসংস্থানের দিকে যাব, বাংলাদেশের তরুণদের আমরা গাইড করব, সেটার একটা আউটলাইন তৈরি করার প্রস্তুতি চলছে। আমরা এটা জাস্ট শুরু করছি, একটা অধিদপ্তর তৈরি করতে অনেক সময়ের প্রয়োজন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সভাপতি ফসিহ উদ্দীন মাহতাব এবং পরিচালনা করেন সাধারণ সম্পাদক জনাব মাসউদুল হক।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৪
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।