ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কারাগারে জামায়াতের ২৫ কর্মী

স্টাফ করেসপন্ডেন্ট/আদালত প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০১০

ঢাকা: জামায়াতের পল্টনের মহানগর কার্যালয়ের সামনে থেকে গ্রেপ্তার ২৫ কর্মীকে জেল-হাজতে পাঠানো হয়েছে।

বুধবার তাদের আদালতে হাজির করা হলে মহানগর হাকিম মোস্তফা শাহরিয়ার খান জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

তাদের বিরুদ্ধে পল্টন থানায় দু’টি মামলা দায়ের করা হয়।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে গত ৩ জুলাই জামায়াতের শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে মিছিলের সময় গাড়ি ভাংচুর, পুলিশের উপর ইট পাটকেল নিপে ও পুলিশের কর্তব্য কাজে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়।
 
আদালতে আসামিদের পক্ষের আইনজীবী আব্দুর রাজ্জাক ও এসএম কামাল উদ্দিন আহমেদ জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে তা নাকচ করে দেন।

পল্টনের জামায়াতে ইসলামীর মহানগর কার্যালয়ের সামনে থেকে বুধবার সকালে দলের ২৫ কর্মীকে আটক করে পুলিশ।  

জামায়াত কার্যালয়ের নিরাপত্তরক্ষী জানান, মাওলানা আবদুল মান্নান সবাইকে নিয়ে সকাল বেলা কোরআন তেলাওয়াতের পর তারাবি নামাজ নিয়ে আলোচনার সময় পুলিশ তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের অধিকাংশই জামায়াত মহানগর কার্যালয়ের কর্মচারী।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, জামায়াতের নেতা-কর্মীরা মহানগর কার্যালয়ে জড়ো হচ্ছেন এমন খবরের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়।

এদিকে অপর একটি সূত্র বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানিয়েছে, জামায়াত নেতা আবদুল্লাহ মোহাম্মদ তাহের মহানগর কার্যালয়ে অবস্থান করছেন এমন গোপন খবরের ভিত্তিতেই এই অভিযান চালানো হয়।

জামায়াত কার্যালয়কে কড়া নজরদারিতে রাখা হয়েছে বলে জানিয়েছে পল্টন থানা পুলিশ।

বাংলাদেশ সময় : ১৭২০ ঘন্টা, আগস্ট ১১, ২০১০।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।