ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যাত্রাবাড়িতে পাসপোর্টের আঞ্চলিক কার্যালয় উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০১০

ঢাকা: বুধবার বিকেলে যাত্রাবাড়ি আঞ্চলিক পাসপোর্টের কার্যালয় উদ্বোধনকালে স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞ। এরই ধারাবাহিকতায় মেশিন রিডেবল পাসপোর্ট পদ্ধতি চালু করা হয়েছে।



স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অত্যাধুনিক ডিজিটাল ব্যবস্থাপনায় জনসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার কার্যক্রম জোরেসোরে চলছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে গড়ে উঠবে আগামি প্রজন্ম।

তিনি বলেন, পাসপোর্ট করার জন্য এখন থেকে শুধু আগারগাঁও অফিস কেন্দ্রিক ভিড় জমিয়ে আর মানুষজনকে ভোগান্তি পোহাতে হবে না। যাত্রাবাড়ির আঞ্চলিক পাসপোর্ট কার্যালয় থেকেও পাসপোর্ট সংক্রান্ত সব ধরনের সহায়তা পাওয়া যাবে। স্বরাষ্ট্রমন্ত্রী সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিক ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ দেন।

তিনি যাত্রাবাড়িস্থ আঞ্চলিক কার্যালয়ে মেশিন রিডেবল বাটনে চাপ দিয়ে ওই কার্যালয় থেকে পাসপোর্ট তৈরির কার্যক্রম শুরুর ঘোষণা দেন।

যাত্রাবাড়ি আঞ্চলিক পাসপোর্ট কার্যালয় নাম দেয়া হলেও নতুন এ পাসপোর্ট অফিসটি স্থাপন করা হয়েছে কদমতলী থানার রায়েরবাগস্থ মুজাহিদনগর জিরো পয়েন্ট এলাকায়।

রায়েরবাগ ৩৬০৫ নম্বর বাড়িতে ভাড়ায় দুটি ফোর নিয়ে এরইমধ্যে আঞ্চলিক পাসপোর্ট কার্যালয় হিসেবে সাজানো হয়েছে।

এতদিন আগারগাঁওস্থ পাসপোর্ট অধিদপ্তরের মূল কার্যালয় থেকে পাসপোর্ট সংক্রান্ত যাবতীয় কর্মকান্ড সম্পাদন করা হতো।

রাজধানীতে পৃথক আঞ্চলিক কার্যালয় স্থাপনের কারণে গ্রাহকদের দুর্ভোগ অনেকটা লাঘব হবে বলে ভুক্তভোগিরা মনে করছেন।

বাংলাদেশের স্থানীয় সময় : ২০:০০ ঘন্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।