ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে গৃহবধূ হত্যা মামলায় স্বামীর ফাঁসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৬
রাজশাহীতে গৃহবধূ হত্যা মামলায় স্বামীর ফাঁসি

রাজশাহী: রাজশাহীতে গৃহবধূ শারমিন আক্তার লিপি হত্যা মামলায় স্বামী রফিকুল ইসলামকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (০৪ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের বিচারক কে এম শহীদ আহমেদ এ রায় ঘোষণা করেন।

একই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি রফিকুল ইসলামের মা শামসুন নাহার, সৎ মা আয়েশা সিদ্দিকা, বাবা মোহাম্মদ আলী ও মামা রফিকুল ইসলামকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা প্রত্যেকেই আদালতে উপস্থিত ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, বাগমারার ভবানিগঞ্জে রফিকুল ইসলাম যৌতুকের দাবিতে তার স্ত্রী শারমিন আক্তার লিপির ওপর বিয়ের পর থেকেই নির্যাতন চালিয়ে আসছিলেন। ২০০৭ সালের ৭ আগস্ট রাতে নির্যাতনের এক পর্যায়ে তাকে গলায় ফাঁস দিয়ে হত্যা করা হয়।  

তবে ঘটনা ধামাচাপা দিতে শারমিন আত্মহত্যা করেছেন বলে প্রচার করা হয়। কিন্তু পুলিশ রফিকুলকে গ্রেফতার করে। পরে পাঁচজনকে আসামি করে বাগমারা থানায় হত্যা মামলা দায়ের করা হয়।  

গৃহবধূ শারমিন আক্তার লিপি হত্যা মামলায় মোট ১৩ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত। পরে আসামির বিরুদ্ধে সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার এ রায় ঘোষণা করা হয়।   

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইসমত আরা বেগম। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট একরামুল হক ও আসাদুজ্জামান মিঠু।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৬/আপডেট: ১৩৩৪ ঘণ্টা
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।