ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘নিজস্ব মিডিয়াকর্মী’ চান রামেক ইন্টার্ন চিকিৎসকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
‘নিজস্ব মিডিয়াকর্মী’ চান রামেক ইন্টার্ন চিকিৎসকরা

সঠিক তথ্য প্রচারের জন্য ‘নিজস্ব মিডিয়াকর্মী’ চান রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

রাজশাহী: সঠিক তথ্য প্রচারের জন্য ‘নিজস্ব মিডিয়াকর্মী’ চান রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

সোমবার (২১ নভেম্বর) দুপুরে রামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এএফএম রফিকুল ইসলামের সঙ্গে দেখা করে ১০ দফা দাবি জানান তারা।

এগুলোর মধ্যে তাদের প্রধান দাবি হাসপাতালে নিজস্ব মিডিয়াকর্মী নিয়োগ।

রামেক হাসপাতাল ইন্টার্ন চিকিৎসক পরিষদের আহ্বায়ক শফিকুল ইসলাম অপু বলেন, হাসপাতালে অনেক সময় অপ্রীতিকর ঘটনা ঘটে। কিন্তু গণমাধ্যমে তথ্য বিকৃতভাবে উপস্থাপন করা হয়। এ জন্য তাদের দাবি, নিজস্ব মিডিয়াকর্মীর। এই মিডিয়াকর্মী হাসপাতালের সব ঘটনার ভিডিও ফুটেজ সংগ্রহ করবেন এবং তা প্রমাণস্বরূপ গণমাধ্যমকর্মীদের সরবরাহ করবেন। প্রয়োজনে তা গণমাধ্যমে প্রচারেরও ব্যবস্থা করবেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এএফএম রফিকুল ইসলাম বলেন, ইন্টার্নদের ১০ দফা দাবির সবগুলোই যৌক্তিক। হাসপাতালকে চিকিৎসক ও রোগীবান্ধব হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে তাদের দাবিগুলো যথাযথ। আর হাসপাতালের স্বার্থেই ‘নিজস্ব মিডিয়াকর্মী’ প্রয়োজন। বিষয়টি এখনও চূড়ান্ত না হলেও তা জনসংযোগ কর্মকর্তার মতোই হবে। হাসপাতালে জনসংযোগ কর্মকর্তা নেই। তবে যাকে নিয়োগ দেওয়া হবে, তার কাজ জনসংযোগ কর্মকর্তার চেয়েও বেশি হবে। কারণ তিনি অডিও-ভিডিও সবকিছুই সংগ্রহ করবেন। জানান হাসপাতাল পরিচালক।

এদিকে, ইন্টার্ন চিকিৎসকদের বেপরোয়া আচরণে গত কয়েক মাস ধরে অস্থিরতা বিরাজ করছে রামেক হাসপাতালে। রোগীর স্বজনরা প্রায়ই অভিযোগ তুলছেন, হাসপাতালে রোগীদের আর সঠিক চিকিৎসা হচ্ছে না। এছাড়া ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর ঘটনাও ঘটছে। এসবের প্রতিবাদ করতে গেলেই ইন্টার্ন চিকিৎসকরা রোগীর স্বজনদের ওপর হামলে পড়ছেন। কখনও কখনও রোগীর স্বজনদের পিটিয়ে আহত করে পুলিশের হাতে তুলে দেওয়া হচ্ছে। সম্প্রতি হাসপাতালে এমন দু’টি ঘটনা ঘটেছে।

এর প্রতিবাদে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ রোববার থেকে রামেকের ইন্টার্নদের বিরুদ্ধে আন্দোলন শুরু করেছেন। সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া সবগুলো ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য রোববার ১৫ দিনের আল্টিমেটাম দিয়েছেন তারা। তা না হলে হাসপাতাল ঘেরাও এবং লাঠি মিছিলের হুমকি দিয়েছে রাজশাহীর সামাজিক অধিকার রক্ষায় কাজ করা এই সংগঠনটি।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
এসএস/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।