ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাসিকের বর্ধিত কর প্রত্যাহারে সাতদিনের আল্টিমেটাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
রাসিকের বর্ধিত কর প্রত্যাহারে সাতদিনের আল্টিমেটাম ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বর্ধিত হোল্ডিং ট্যাক্সসহ অন্যান্য ট্যাক্স প্রত্যাহারের জন্য রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) কর্তৃপক্ষকে সাতদিনের আল্টিমেটাম দিয়েছে নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদ।

রাজশাহী: বর্ধিত হোল্ডিং ট্যাক্সসহ অন্যান্য ট্যাক্স প্রত্যাহারের জন্য রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) কর্তৃপক্ষকে সাতদিনের আল্টিমেটাম দিয়েছে নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদ।

দাবি মানা না হলে কঠোর কর্মসূচির হুমকি দিয়েছেন সংগ্রাম পরিষদের নেতারা।

শনিবার (২৬ নভেম্বর) বিকেলে আয়োজিত এক মানববন্ধন থেকে এই আল্টিমেটাম দেওয়া হয়।

মহানগরীর আরডিএ মার্কেটের সামনে বিকেল ৪টা থেকে ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালন করা হয়। এতে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সাধারণ মানুষের আয়ের কথা বিবেচনা না করে সিটি করপোরেশন কর্তৃপক্ষ অবৈধভাবে মহানগরবাসীর ওপর করের বোঝা চাপিয়ে দিয়েছে। সিটি করপোরেশনের যিনি মেয়র তিনি জনগণের কথা চিন্তা না করে মানুষকে ভোগান্তির মধ্যে ফেলেছেন।

বক্তারা অভিযোগ করে বলেন, সিটি করপোরেশনকে নাগরিকরা ট্যাক্স দিচ্ছে কিন্তু সিটি করপোরেশন থেকে কোনো সেবা পাচ্ছে না। মশার অত্যাচারে মানুষ বসে থাকতে পারছে না। বেওয়ারিশ কুকুরের অত্যাচারে রাস্তায় চলাচল করতে পারছে না। মানুষকে সেবা দেওয়ার প্রতি মনোযোগ না দিয়ে অবৈধভাবে ট্যাক্সের বোঝা চাপিয়ে দিচ্ছে। আগে যার হোল্ডিং ট্যাক্স ছিল ৫শ’ টাকা। সেটিকে বাড়িয়ে ১২ হাজার টাকা করা হয়েছে।

মানববন্ধন চলাকালে আয়োজিত সমাবেশে নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের আহ্বায়ক এনামুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন- রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ফরিদ মামুদ হাসান, আইনজীবী এরশাদ আলী, সমাজসেবী ইফফাত
আরা, রাজশাহী মহানগর মেস মালিক সমিতির সভাপতি খোরশেদ আলম সিদ্দিকী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
এসএস/জিপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।