ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে রেললাইনের নিচ দিয়ে নেওয়া বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
রাজশাহীতে রেললাইনের নিচ দিয়ে নেওয়া বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

রাজশাহী মহানগরীর দড়িখরবোনা এলাকার ১০টি দোকানে রেললাইনের নিচ দিয়ে নেওয়া বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে রাজশাহী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো)।

রাজশাহী: রাজশাহী মহানগরীর দড়িখরবোনা এলাকার ১০টি দোকানে রেললাইনের নিচ দিয়ে নেওয়া বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে রাজশাহী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো)।

 

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে অভিযান চালিয়ে এসব বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

ঝুঁকিপূর্ণভাবে রেল লাইনের নিচ দিয়ে এক দোকান থেকে অবৈধভাবে অন্য দোকানে সংযোগগুলো নেওয়া হয়েছিল। সকালে বিষয়টি নজরে আসে রেলের পরিচ্ছন্নতা কর্মীদের। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে তা জানানো হলে এ অভিযান চালানো হয়।
 
রাজশাহী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) ৪ নম্বর ডিভিশনের সহকারী প্রকৌশলী মোজ্জামেল হক বাংলানিউজকে বলেন, রেলওয়ের মহাপরিচালক রাজশাহীতে আসবেন। তার আগমন উপলক্ষে রেললাইনে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ চলিলো।

পরিচ্ছন্নতা কর্মীরা কাজ করতে করতে দড়িখরবোনা এলাকায় পৌঁছায়। সেখানে তারা দেখতে পান রেললাইনের নিচ দিয়ে বিদ্যুতের তার টানা হয়েছে। পরে তাদের অভিযোগের ভিত্তিতে দুপুরে দড়িখরবোনা এলাকায় অভিযান চালায় বিউবো কর্তৃপক্ষ।

এ সময় রেললাইন ঘেঁষে উত্তরের রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ সড়কে গড়ে ওঠা ১০টি দোকানের অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ভবিষ্যতের জন্যও তাদের সতর্ক করে দেওয়া হয় বলেও জানান মোজ্জামেল হক।

তিনি আরও বলেন, এভাবে ঝুঁকিপূর্ণভাবে বিদ্যুৎ সংযোগ নেওয়ায় যে কোনো সময় রেলপথে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। তাই তাদের সংযোগগুলো বিচ্ছিন্ন করা হয়েছে।

অভিযান চলাকালে বিউবোর প্রধান প্রকৌশলী শাহীন আলমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
এসএস/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।