ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে নভেম্বরে ৪২ নারী ও শিশু নির্যাতিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
রাজশাহীতে নভেম্বরে ৪২ নারী ও শিশু নির্যাতিত

রাজশাহী অঞ্চলে নভেম্বর মাসে ৪২ জন নারী ও শিশু বিভিন্নভাবে নির্যাতনের শিকার হয়েছেন। এর মধ্যে ২০ শিশু ও ২২ জন নারী রয়েছেন। গণমাধ্যমে প্রকাশিত সংবাদের সূত্র ধরে উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোশ্যাল ওয়েলফেয়ারের এক জরিপে এ তথ্য প্রকাশিত হয়েছে।

রাজশাহী: রাজশাহী অঞ্চলে নভেম্বর মাসে ৪২ জন নারী ও শিশু বিভিন্নভাবে নির্যাতনের শিকার হয়েছেন। এর মধ্যে ২০ শিশু ও ২২ জন নারী রয়েছেন।

 

গণমাধ্যমে প্রকাশিত সংবাদের সূত্র ধরে উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোশ্যাল ওয়েলফেয়ারের এক জরিপে এ তথ্য প্রকাশিত হয়েছে।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে সংস্থাটির নির্বাহী পরিচালক শাহনাজ পারভীন লাকি রাজশাহীর স্থানীয় গণমাধ্যমগুলোতে এ জরিপ প্রতিবেদন পাঠ‍ান।

জরিপে বলা হয়, নভেম্বর মাসে হত্যার শিকার হয়েছে এক শিশু, আত্মহত্যা করেছে দুই শিশুসহ তিন নারী, ধর্ষণের শিকার দুই শিশু ও দু’জন নারী, যৌন নির্যাতনের শিকার ছয় শিশু, নির্যাতনের শিকার হয়েছে এক শিশু ও দু’জন নারী, নিখোঁজ দু’জন নারী ও শিশু এবং অপহরণের শিকার হয়েছে এক শিশু ও এক নারী।

এছাড়াও শিশু হত্যার ঘটনা ঘটেছে ১টি, নারী ও শিশু আত্মহত্যা ৫টি, ধর্ষণ, যৌন নির্যাতন ও নির্যাতনের শিকার হয়েছে ১৩ নারী ও শিশু।

রাজশাহী অঞ্চলে নারী ও শিশু নির্যাতন পরিস্থিতির ক্রমশই অবনতি ঘটছে। পারিবারিক কলহ ও প্রেমঘটিত কারণে হত্যা-আত্মহত্যা ও নির্যাতনের মতো ঘটনা ঘটছে বলেও উল্লেখ করা হয় ওই প্রতিবেদনে।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
এসএস/এসআরএস/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।