ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে শ্রমিক মারপিট করায় বাস চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
রাজশাহীতে শ্রমিক মারপিট করায় বাস চলাচল বন্ধ

রাজশাহীতে বাস শ্রমিকদের মারপিট করায় রাজশাহী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে রাজশাহী জেলা মটরশ্রমিক ইউনিয়নের শ্রমিকরা।

রাজশাহী : রাজশাহীতে বাস শ্রমিকদের মারপিট করায় রাজশাহী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে রাজশাহী জেলা মটরশ্রমিক ইউনিয়নের শ্রমিকরা।

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) দিবাগত রাত ৯টা থেকে রাজশাহী থেকে সব রুটের বাস চলাচল বন্ধ করে দেয়া হয়।

রাত সাড়ে ১১টায় শেষ খবর পাওয়া পর্যন্ত বাস বন্ধ ছিল।

রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে রজনীগন্ধা পরিবহনের একটি বাস মোহনপুরের কেশরহাট হয়ে ঢাকার উদ্দেশে যাচ্ছিলো। পথে নওদাপাড়া আমচত্বর মোড়ে বাসের শ্রমিকরা ছাদে মালামাল তুলছিলেন। কিন্তু ট্রাক ধর্মঘট চলায় বাসের ছাদে মালামাল তোলার প্রতিবাদ করেন ট্রাক শ্রমিকরা।
এক পর্যায়ে তারা ওই বাস আটকে রেখে শ্রমিকদের মারধর করেন। এর প্রতিবাদে রাত ৯টা থেকে জেলা মটর শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা শিরোইল বাস টার্মিনাল থেকে সবধরনের বাস চলাচল বন্ধ করে দেন।

এদিকে, বাস বন্ধ করে দেওয়ায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। অনেকে নির্ধারিত সময়ে বাস ছেড়ে না যাওয়ায় বিড়ম্বনায় পড়েন।

এ বিষয়ে রাজশাহী জেলা মটর শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ  মোহাম্মদ গাজী বলেন, ৬টার সময় বাস আটকে রেখে মারধর করা হলেও তারা বাস চলাচল বন্ধ করিনি। চেষ্টা করেছি বাস ছাড়িয়ে নিয়ে বিষয়টি মীমাংসা করতে।
কিন্তু তারা বাসটি ছেড়ে না দিয়ে ওই রাস্তা দিয়ে সবধরনের বাস চলাচল বন্ধ করে দিয়েছে। এর প্রতিবাদে তারা ঢাকায় চলাচলের সব পরিবহন চলাচল বন্ধ করে দিয়েছেন।
বাসে মালামাল পরিবহনের বিষয়ে তিনি বলেন, একজন লোকের ব্যক্তিগত মালামালই পরিবহন করা হচ্ছিলো। এছাড়া রাজশাহীর কেশরহাট, বায়া ওই অঞ্চলের যাত্রীদের মালামাল বাসে করেই পরিবহন করা হয়। আর তারা যে মালামাল পরিবহন করতে দিবে না তা-ও তো বাস মালিকদের জানায়নি। লিখিতভাবে জানানো হলে মালামাল ও পণ্য পরিবহনে নিষেধ করে দেওয়া হতো।

রাত সাড়ে ১১টায় শাহ মখদুম থানার ওসি জিল্লুর রহমান বলেছেন, ‘বাস ও ট্রাক শ্রমিক ইউনিয়নের নেতারা নওদাপাড়া বাস টার্মিনালে বৈঠক করছেন। আশা করা যাচ্ছে রাতের মধ্যেই যান চলাচল স্বাভাবিক হবে।

বাংলাদেশ সময়: ০২২৪ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৬
এসএস/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।