ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

নিয়োগপত্রের দাবিতে আরইউজের স্মারকলিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
নিয়োগপত্রের দাবিতে আরইউজের স্মারকলিপি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী থেকে প্রকাশিত গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের নিয়োগপত্র দেওয়ার জোর দাবি জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)।

রাজশাহী: রাজশাহী থেকে প্রকাশিত গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের নিয়োগপত্র দেওয়ার জোর দাবি জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাজশাহী জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি দেন সাংবাদিক নেতারা।

স্মারকলিপির অনুলিপি প্রধানমন্ত্রী, তথ্যমন্ত্রী, ডিএফপির মহাব্যবস্থাপক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নেও দেওয়া হয়।

সাংবাদিক নেতাদের কাছ থেকে স্মারকলিপি গ্রহণের পর এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীন।
 
এ সময় উপস্থিত ছিলেন- রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ, সাবেক সভাপতি মুস্তাফিজুর রহমান খান আলম, সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ, কোষাধ্যক্ষ তবিবুর রহমান মাসুম, বিএফইউজে সদস্য জাবীদ অপু, আনিসুজ্জামান, সাবেক বিএফইউজে সদস্য কাজী গিয়াস, আরইউজে নির্বাহী কমিটির সদস্য সাইফুর রহমান রকি, মেট্টোপলিটন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, সিনিয়র সাংবাদিক শরীফ সুমন, তানজিমুল হক, জিয়াউল গণি সেলিম, রাশেদ রিপন, ইউ. আদনান, সামশুনন্নাহার মিনা, ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক সামাদ খান, সিনিয়র ফটোজার্নালিস্ট আজাহার উদ্দিন, সালাহউদ্দিন প্রমুখ।

স্মারকলিপিতে বলা হয়, রাজশাহী থেকে প্রতিদিন ১২টির বেশি দৈনিক পত্রিকা প্রকাশিত হয়। সরকারি নিয়ম অনুযায়ী, রেজিস্ট্রেশন পাওয়ার পর সংবাদকর্মী, কর্মকর্তা-কর্মচারী নিয়োগে নিয়োগপত্র দেওয়ার বিধান আছে। কিন্তু রাজশাহীর সংবাদপত্রগুলো সেই নিয়ম মানছে না। নিয়োগপত্র না দেওয়ার সুযোগ কাজে লাগিয়ে সংবাদপত্রের মালিকপক্ষ কথায় কথায় কর্মীদের চাকরিচ্যুত করছেন। সম্প্রতি রাজশাহীর সংবাদপত্রগুলোতে এ হার বেড়েছে। ফলে গণমাধ্যমকর্মীরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

এর আগে সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকেও নিয়োগপত্র প্রদানে মালিকপক্ষকে কয়েক দফা তাগাদা দেওয়া হয়। এ নিয়ে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচিও পালন করা হয়েছে। কিন্তু মালিকপক্ষ এখন পর্যন্ত কর্মীদের নিয়োগপত্র দেওয়ার কোনো উদ্যোগ নেয়নি। অথচ সরকারি সুযোগ-সুবিধা ভোগ করছে। তাই অবিলম্বে এ বিষয়ে প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৬
এসএস/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।