ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ভুয়া কাগজপত্রে জমি দখলের চেষ্টা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৬
রাজশাহীতে ভুয়া কাগজপত্রে জমি দখলের চেষ্টা!

রাজশাহী মহানগরীর নিউমার্কেট এলাকায় এক খণ্ড জমির (বোয়ালিয়া মৌজার ৪৬৫৩ নং দাগের ০.০৮৮১) মালিকানা নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ দেখা দিয়েছে।

রাজশাহী: রাজশাহী মহানগরীর নিউমার্কেট এলাকায় এক খণ্ড জমির (বোয়ালিয়া মৌজার ৪৬৫৩ নং দাগের ০.০৮৮১) মালিকানা নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ দেখা দিয়েছে।

বৈধ কাগজপত্র থাকার পরও ওই জমির প্রকৃত মালিককে নানাভাবে ভয়-ভীতি ও হুমকি দিয়ে জমির অবৈধ দখল নেওয়ার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে জনৈক জসিম উদ্দিনের বিরুদ্ধে।

তিনি ভুয়া কাগজপত্র দেখিয়ে জমিটির মালিকানা দাবি করছেন।

বুধবার (০৭ ডিসেম্বর) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে মহানগর ছাত্রলীগের সাবেক সম্পাদক মীর্জা শাহেনশাহ আলী এ অভিযোগ করেন। এতে লিখিত বক্তব্য পাঠ করেন, তার আইনজীবী অ্যাডভোকেট সেকেন্দার আলী।

লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, মহানগরীর সাগরপাড়ার অধিবাসী শাদীন মোহাম্মদ মাহবুবের কাছ থেকে নিউমার্কেট ইসলামী ব্যাংকের পিছনে ০.০৮৮১ একর (বোয়ালিয়া মৌজার খতিয়ান নং- ১৮৯০, দাগ নং-৪৬৫৩) জমি  ক্রয় করেন মীর্জা শাহেনশাহ আলী। মাহাবুব পৈত্রিক সূত্রে জমিটি পেয়েছিলেন। জমিটির সিএস, এসএ ও আরএস রেকর্ডসহ খাজনা-খারিজ পরিশোধিত রয়েছে।

কিন্তু রাজশাহী চেম্বার অব কমার্সের সাবেক প্রশাসক জিয়াউল হক টুকু হত্যা মামলার অন্যতম আসামি জসিম উদ্দিন, তার ভাই সেলিম ও মিঠুসহ তাদের লোকজন অদৃশ্য শক্তির প্রভাবে জাল কাগজপত্রসহ শাহেনশাহ আলীকে তার ক্রয়কৃত জমি দখলে বাধা প্রদান করে আসছেন।

এ বিষয়ে মীর্জা শাহেনশাহ আলী আদালতে একটি মামলা দায়ের করেছেন। এছাড়া মহানগরীর বোয়ালিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেছেন।

পরে বিষয়টি নিয়ে বোয়ালিয়া মডেল থানায় উভয় পক্ষকে মীমাংসা আলোচনায় ডাকা হয়। সেখানে জসিম উদ্দিন জমির সঠিক কাগজপত্র দেখাতে পারেনি। তাই সংবাদ সম্মেলন থেকে জমির বর্তমান মালিক এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদ সম্মেলনে জমি বিক্রয়কারী শাদীন মোহাম্মদ মাহবুব, মীর্জা শাহেনশাহ আলী শোভার আইনজীবী অ্যাডভোকেট সেকেন্দার আলী, মারুফ সরকার হোসেন ও রোকুনুজ্জামান উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৬
এসএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।