ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
রাজশাহীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী সিটি করপোরেশন এলাকায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস দ্বিতীয় রাউন্ড ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে।

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন এলাকায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস দ্বিতীয় রাউন্ড ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে।

 

শনিবার (১০ ডিসেম্বর) সকালে এ ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে গৃহীত কর্মসূচির উদ্বোধন করেন সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীম।

সকালে নগরভবন প্রাঙ্গণে কয়েকটি শিশুকে ক্যাপসুল খাইয়ে তিনি এ কর্মসূচির উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, কোনো শিশুই যেন টিকা খাওয়ানো থেকে বাদ না পড়ে সেই দিকে লক্ষ্য রাখতে হবে। এটি খাওয়ানোর প্রয়োজনীয়তা ও উপকারিতার বিষয়গুলো সম্পর্কে নাগরিকদের সচেতন করে তুলতে হবে।

রাসিকের স্বাস্থ্য, শিক্ষা স্থায়ী কমিটির সভাপতি নাজমা খাতুনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিভাগীয় সমন্বয়কারী ডা. কামরুজ্জামান, পিএসটিসির প্রকল্প পরিচালক ডা. মনিরুজ্জামান।

স্বাগত বক্তব্য রাখেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম।

এদিকে সকাল থেকে মহানগরীর তিনশ’ ৪৩টি স্থায়ী কেন্দ্র ও ৪১টি ভ্রাম্যমাণ কেন্দ্রে শনিবার ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। এর আওতায় ৬-১১ মাস বয়সী ছয় হাজার সাতশ’ ৬৩ জন শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ (এক লক্ষ আই ইউ) ক্যাপসুল, ১২-৫৯ মাস বয়সী ৫৩ হাজার চারশ’ ১০ জন শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ (দুই ল‍াখ আই ইউ) খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সিটি করপোরেশন। এ লক্ষ্যে এক হাজার একশ’ ৫২ জন স্বেচ্ছাসেবী কাজ করছে।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬

এসএস/এএটি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।