ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে মানবাধিকার দিবস পালিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
রাজশাহীতে মানবাধিকার দিবস পালিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহীতে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে বিশ্ব মানবাধিকার দিবস পালিত হয়েছে। দিনভর কর্মসূচির মধ্যে ছিল শোভাযাত্রা, মানববন্ধন ও আলোচনা সভা।

রাজশাহী: রাজশাহীতে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে বিশ্ব মানবাধিকার দিবস পালিত হয়েছে। দিনভর কর্মসূচির মধ্যে ছিল শোভাযাত্রা, মানববন্ধন ও আলোচনা সভা।

আসক ফাউন্ডেশন বিভাগীয় কমিটির উদ্যোগে শনিবার (১০ ডিসেম্বর) বেলা ১১টায় মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট থেকে একটি শোভাযাত্রা বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

অধিকার রাজশাহী নামে সংগঠনের উদ্যোগে সকাল সাড়ে ৯টায় মানবাধিকার দিবস ও বাংলাদেশের সাম্প্রতিক মানবাধিকার পরিস্থিতি শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে তাদের উদ্যোগে শোভাযাত্রা বের হয়।

জাতীয় মানবাধিকার সোসাইটি রাজশাহী জেলা শাখা সকাল ৯টায় মহানগরীর সোনাদিঘী মোড়ে মানববন্ধন শেষে শোভাযাত্রা বের করে।

জেলা বাঁধন প্রতিবন্ধী সংস্থার উদ্যোগে সকাল সাড়ে ১০টায় শহীদ কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানার সামনে মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়। বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টা এবং আইন ও শালিস কেন্দ্র সকাল ১০টায় কোর্ট এলাকায় মানববন্ধন করে।

বাংলাদেশ মানবাধিকার কমিশন রাজশাহী মহানগর শাখার উদ্যোগে সন্ধ্যায় অনুরাগ কমিউনিটি সেন্টারে আলোচনা সভার আয়োজন করে।

এছাড়া মানবাধিকার কমিশন রাজশাহী বিভাগ ও জেলা শাখার উদ্যোগে বিকেলে রাজশাহী কলেজ চত্বর থেকে শোভাযাত্রা বের করে। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।