ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

অর্থনীতিকে শক্তিশালী ভিত্তির ওপর দাঁড় করাতে সরকার বদ্ধপরিকর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
অর্থনীতিকে শক্তিশালী ভিত্তির ওপর দাঁড় করাতে সরকার বদ্ধপরিকর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, দেশের অর্থনীতিকে শক্তিশালী ভিত্তির ওপর দাঁড় করাতে বর্তমান সরকার বদ্ধপরিকর। সেই লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে সঙ্গে নিয়ে নিরলসভাবে কাজ চালিয়ে যাচ্ছেন।

রাজশাহী: ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, দেশের অর্থনীতিকে শক্তিশালী ভিত্তির ওপর দাঁড় করাতে বর্তমান সরকার বদ্ধপরিকর। সেই লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে সঙ্গে নিয়ে নিরলসভাবে কাজ চালিয়ে যাচ্ছেন।

শনিবার (১০ ডিসেম্বর) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ডা. কাইছার রহমান চৌধুরী অডিটোরিয়ামে ভ্যাট দিবস ও সপ্তাহ উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

 

এ সময় ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ২০১৬-১৭ অর্থবছরে তিন লাখ ৪০ হাজার কোটি টাকা সরকারের রাজস্ব আদায় কার্যক্রমকে সফল করতে সবাইকে সর্বোচ্চ ন্যায়নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ চালিয়ে যাওয়ার নির্দেশ দেন।

মন্ত্রী বলেন, প্রথমবারের মতো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অভ্যন্তরীণ সম্পদ সংগ্রহের উদ্দেশে ১৯৭২ সালে জাতীয় রাজস্ব বোর্ড গঠন করেন। বঙ্গবন্ধুর সরকার ৭৯০ কোটি টাকার প্রথম বাজেট ঘোষণা করেন। এ বাজেটের আকার এখন ৩৪০ গুণ বেড়েছে।
 
মন্ত্রী আরও বলেন, করদাতারা দেশের সম্মানিত নাগরিক। তাই সরকার তাদের পুরস্কৃত করছে।

পরে মন্ত্রী সর্বোচ্চ মূসক পরিশোধকারী ১৮টি প্রতিষ্ঠানের প্রধানদের সম্মাননাপত্র ও ক্রেস্ট দেন।
 
রাজশাহী কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর কমিশনার মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য ড. মাহবুবুর রহমান, রাজশাহী কর অঞ্চলের কর কমিশনার দবির উদ্দিন প্রমুখ।

এর আগে সকালে মন্ত্রী বেলুন ও পায়রা উড়িয়ে জাতীয় ভ্যাট দিবস ও সপ্তাহ ২০১৬ উদ্বোধন করেন। পরে মন্ত্রীর নেতৃত্বে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা মহানগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
 
বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৬
এসএস/আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।