ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ইউডিসি উদ্যোক্তাদের প্রশিক্ষণ কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
রাজশাহীতে ইউডিসি উদ্যোক্তাদের প্রশিক্ষণ কর্মশালা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউনিয়ন ডিজিটাল সেন্টারের (ইউডিসি) উদ্যোক্তাদের নিয়ে রাজশাহীতে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। সোমবার (১২ ডিসেম্বর) বেলা ১১টায় রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে এ কর্মশালার উদ্বোধন করা হয়।

রাজশাহী: ইউনিয়ন ডিজিটাল সেন্টারের (ইউডিসি) উদ্যোক্তাদের নিয়ে রাজশাহীতে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

সোমবার (১২ ডিসেম্বর) বেলা ১১টায় রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে এ কর্মশালার উদ্বোধন করা হয়।

কর্মাশালায় রাজশাহী জেলার বিভিন্ন ইউনিয়নের উদ্যোক্তরা অংশ নেন।

রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীনের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন- রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) পারভেজ রায়হান ও এলআইসিটি এবং আইসিটি বিভাগের কমিউনিকেশন স্পেশালিস্ট অজিত কুমার সরকার।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, এই কর্মশালা তিন দিনব্যাপী হলেও অনলাইনের মাধ্যমে পরবর্তীতে আরও দুই বছর তা চলবে। এর মাধ্যমে সরকার এক হাজার ফ্রিল্যান্সার তৈরি করতে চায়। যারা ভবিষ্যতে আউট সোর্সিং ও ই-কমার্সের কাজ করবে।

রাজশাহীর সাবেক মেয়র এইএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ২০০৮ সালের ১২ ডিসেম্বর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ঘোষণা দিয়েছিলেন। ওই সময় বিরোধীরা তা নিয়ে হাস্যরস করেছিল। কিন্তু তারাও এখন ডিজিটাল বাংলাদেশে সুফল ভোগ করছে। ডিজিটাল বাংলাদেশ আর স্বপ্ন নয়, বাস্তব এবং দৃশ্যমান।

তিনি বলেন, গ্রামের মানুষের দোরগোড়ায় তথ্যপ্রযুক্তি  সেবা পৌঁছে দিতে গ্রাম থেকেই ডিজিটাল বাংলাদেশের যাত্রা শুরু করা হয়েছিল। বর্তমানে দেশে সাড়ে চার হাজারেরও বেশি ইউনিয়নে সরকার ডিজিটাল সেন্টার স্থাপন করেছে।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
এসএস/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।