ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৬
রাজশাহীতে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহীতে ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হচ্ছে। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) এ উপলক্ষে সকালে বিভিন্ন মসজিদ ও সংগঠনের উদ্যোগে মহানগরীতে জশনে জুলুস বের করা হয়।

রাজশাহী: রাজশাহীতে ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হচ্ছে।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) এ উপলক্ষে সকালে বিভিন্ন মসজিদ ও সংগঠনের উদ্যোগে মহানগরীতে জশনে জুলুস বের করা হয়।

জুলুসটি নগরীর কেন্দ্রীয় শাহ মখদুম (রহ.) দরগা শরীফে গিয়ে শেষ হয়।

দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি এবং কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। নগরীর সিরোইল কলোনি বাইতুল মামুর জামে মসজিদ এবং আনজুমান আশরাফিয়ায় সকাল সাড়ে ৮টার দিকে দিনটি উপলক্ষে বিশাল জশনে জুলুস বের করা হয়।

অপরদিকে সকাল ৯টায় খানকায়ে গাওসুল আজম গাওসিয়া, তালীমে কোরআন তামাউয়াফি মাদ্রাসা, ইস্কে নবী ভক্তদের উদ্যোগে মহানগরীতে পৃথক জশনে জুলুস বের করা হয়।

এছাড়া সাহেব বাজার জিরো পয়েন্টে বাংলাদেশ সুফি ফাউন্ডেশনের উদ্যোগে নূরানী আনন্দ শোভাযাত্রা বের করা হয়। কেন্দ্রীয় শাহ মখদুম (রহ.) দরগা মসজিদে সীরাতুন্নবী (সা.) উদযাপনের লক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এদিকে, নগরীতে দিনভর আয়োজন করা হয়েছে আলোচনা সভা, ওয়াজ মাহফিল ও মিলাদ মাহফিল, হামদ ও নাথ প্রতিযোগিতা। এসব অনুষ্ঠানে শান্তি প্রতিষ্ঠায় মহানবীর (সা.) জীবনাদর্শের সঠিক অনুসরণ-অনুশীলনের ওপর বিশেষ গুরুত্বারোপ করা হচ্ছে।

এছাড়া বাদ মাগরিব দরগা মসজিদের আলোচনায় অংশ নেবেন দরগা মসজিদের খতিব মাওলানা মোস্তাফিজুর রহমান কাশেমী ও জামেয়া ইসলামীয়া শাহ মখদুম মাদ্রাসার মুহাদিস মাওলানা নেছার উদ্দিন।

অপরদিকে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে নগরীর প্রধান প্রধান সড়ক ও সড়কদ্বীপসমূহে কালেমা তৈয়ব খচিত পতাকা উত্তোলন করা হয়েছে।

সকাল থেকে রাজশাহী কেন্দ্রীয় কারাগার, হাসপাতালসহ বিভিন্ন এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হচ্ছে। সন্ধ্যায় নগর ভবনসহ বিভিন্ন মসজিদ ও গুরুত্বপূর্ণ ভবনগুলোতে আলোকসজ্জা থাকছে।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৬
এসএস/জিপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।