ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

রাজশাহী সীমান্তে ১১ মানব খুলিসহ কঙ্কাল উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
রাজশাহী সীমান্তে ১১ মানব খুলিসহ কঙ্কাল উদ্ধার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহীর চর মাজারদিয়ার সীমান্ত এলাকা থেকে ১১টি মানব খুলিসহ কঙ্কালের বিভিন্ন অংশ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

রাজশাহী: রাজশাহীর চর মাজারদিয়ার সীমান্ত এলাকা থেকে ১১টি মানব খুলিসহ কঙ্কালের বিভিন্ন অংশ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

শনিবার (১৭ ডিসেম্বর) ভোরে বিজিবি-১ ব্যাটালিয়নের চর মাজারদিয়ার বিওপির একটি নিয়মিত টহলদল অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করে।

তবে এ ঘটনায় বিজিবি সদস্যরা কাউকে আটক করতে পারেনি।

বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক সোহেল উদ্দিন পাঠান বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চর মাজারদিয়ার বিওপির কমান্ডার নায়েব সুবেদার আরশাদ আলীর নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম
এ সময় চর মাজারদিয়ার পূর্বপাড়া এলাকা থেকে ১১টি মানব খুলিসহ কঙ্কালের বিভিন্ন প্রকারের বেশকিছু টুকরো উদ্ধার করে। তবে বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে কঙ্কালগুলো ফেলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। উদ্ধার করা কঙ্কালগুলো শুল্ক কার্যালয়ে জমা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এর আগে ১৮ অক্টোবর রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) মর্গের দোতলার একটি কক্ষ থেকে থেকে ১৫টি কঙ্কাল উদ্ধার করে মহানগর গোয়েন্দা পুলিশ। ওই সময় কঙ্কাল কেনাবেচার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মর্গের দুই ডোম রিপন কুমার (৫৫) ও নীরেন রবিদাসকে (৪২) গ্রেফতার করা হয়।

গ্রেফতার দুই ডোম পুলিশকে বলেছিলেন, ভারত থেকে অবৈধপথে আসা খণ্ড খণ্ড কঙ্কাল জোড়া দিয়ে বিক্রি করতেন তারা।

এ ঘটনায় দায়ের করা মামলায় বর্তমানে তারা জামিনে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
এসএস/জিপি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।