ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

দুর্নীতি দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
দুর্নীতি দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করে

রাজশাহী: সরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোতে বেশি দুর্নীতি হয় বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. নাসির উদ্দীন আহম্মেদ। 

তিনি বলেন, দুর্নীতি দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করে। সরকারের অর্জন ম্লান করে।

অথচ সরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোতেই বেশি দুর্নীতি হয়।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তা, সুশীল সমাজ, দুর্নীতি প্রতিরোধ কমিটি ও মিডিয়ার সমন্বয়ে দুর্নীতি বিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুর্নীতি দমন কমিশন (দুদক) এ সভার আয়োজন করে।

ড. নাসির বলেন, সরকারি অফিসগুলোতে জনসেবার ক্ষেত্রে নিয়ম-নীতি খুব সামান্যই অনুসরণ করা হয়। সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশি দুর্নীতি হয় ভূমি অফিস, স্বাস্থ্যখাত ও পল্লী বিদ্যুৎ অফিসে। তবে সব সরকারি কর্মকর্তা-কর্মচারী দুর্নীতিগ্রস্ত নয়। কিছু কিছু মানুষের দুর্নীতির কারণে এসব অফিসের বদনাম হচ্ছে।

দুদক কমিশনার বলেন, মানবউন্নয়ন সূচকে দেশ এগিয়ে যাচ্ছে। আরও এগিয়ে নিতে বিভিন্ন বিভাগকে সমন্বিতভাবে কাজ করতে হবে। দুর্নীতি রুখতে হবে। আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে চাই।  

সরকারি অফিসগুলোতে দুর্নীতি রুখতে দুদক কমিশনার ১৪টি কৌশল তুলে ধরে সেগুলো অবলম্বন করারও পরামর্শ দেন তিনি।

মতবিনিময় সভায় রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার আমিনুল ইসলাম, জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ, দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের পরিচালক আবদুল আজিজ ভুঁইয়া, রাজশাহী মহানগর পুলিশের কমিশনার মাহবুবুর রহমানসহ রাজশাহীর সরকারি বিভিন্ন অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।