ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

মোহনপুরে কলেজের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৭
মোহনপুরে কলেজের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ সাংবাদিক সম্মেলনে ভুক্তভোগীরা

রাজশাহী: রাজশাহীর মোহনপুর উপজেলার পাকুড়িয়া কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে এক ব্যক্তির ১০ শতক জমি কৌশলে দখল চেষ্টার অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, জমিটি দখল করতে মালিক ও তার দুই ছেলের নামে আদালতে মিথ্যা মামলা দায়ের করেছে কর্তৃপক্ষ। এরপর থেকে কলেজ প্রশাসন ও মোহনপুর থানার ওসিকে ব্যবহার করে অবৈধভাবে জমি দখলের পাঁয়তারা করছে।

মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভুক্তভোগী নিজেই এসব অভিযোগ তুলে ধরেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জমির মালিক আবুল হোসেন সরকারের ছেলে ওই কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি দেলোয়ার হোসেন সরকার।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, জাহানাবাদ ইউনিয়নের পাকুড়িয়া কলেজের দক্ষিণ পাশের ১০ শতক জমি ভোগদখল করে আসছেন জমির মালিক আবুল হোসেন সরকার। এতে জমির মালিকের নামে সাইনবোর্ড স্থাপন করা হয়েছিল।  

কিন্তু গত ১১ এপ্রিল কলেজের অধ্যক্ষ ও ইউনিয়ন জিয়া পরিষদের সাবেক সভাপতি আসলাম আলীর নেতৃত্বে দুষ্কৃতকারীরা সাইনবোর্ড ও সীমানা পিলার তুলে ফেলেন।

গত ১৭ এপ্রিল জমিতে টিনের বেড়া ও ছাউনি দিয়ে ঘর নির্মাণ করতে গেলে কলেজের অধ্যক্ষ আসলাম আলী মীর, আকবর আলী প্রাং, আইয়ুব আলী ও আলতাব সঙ্গীয় লোকজনসহ কিছু সন্ত্রাসী হামলা চালিয়ে প্রাণনাশের হুমকিসহ যেকোনো মূল্যে জমি দখলের হুমকি দেয়।

এদিকে, কলেজের নিজস্ব কোনো রাস্তা না থাকলেও কলেজ কর্তৃপক্ষ নীতিমালা বর্হিভূতভাবে সেই জমির পেছনে চারতলা ভবন নির্মাণ করছে। শুধু তাই নয়, ভবন নির্মাণের মাধ্যমে পেছনের ১০ শতক জমি দখলের চেষ্টাও করছে।  

সংবাদ সম্মেলনে বলা হয়, ভুক্তভোগী পরিবারটি এ বিষয়ে নির্বাহী প্রকৌশলী শিক্ষা প্রকৌশল অধিদপ্তর রাজশাহী, রাজশাহী পুলিশ সুপার, র‌্যাব-৫, উপজেলা নির্বাহী অফিসার ও মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অভিযোগ দেন। কিন্তু এরপরও তাদের পক্ষ থেকে অদ্যাবধি কোনো ফল পাননি জমির মালিক।
 
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারটি বিষয়টি নিষ্পত্তি ও নিজেদের নিরাপত্তা চেয়ে সংশ্লিষ্ট প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৭
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।