ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে বিশ্ব বসতি দিবস পালন 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৭
রাজশাহীতে বিশ্ব বসতি দিবস পালন  শোভাযাত্রা-ছবি-বাংলানিউজ

রাজশাহী: ‘সাধ্যের মধ্যে সবার জন্য নিরাপদ বাসস্থান’ এ স্লোগান নিয়ে সারা দেশের মতো রাজশাহীতেও বিশ্ব বসতি দিবস-২০১৭ পালিত হয়েছে। 

এ উপলক্ষে বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকালে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের নেতৃত্বে নগরভবন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা  বের করা হয়।  

শোভাযাত্রাটি গৌরহাঙ্গা রেলগেট, শহীদ কামরুজ্জামান চত্ত্বরসহ বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে নগরভবনে গিয়ে শেষ হয়।  

এর আগে নগরভবনে আলোচনা সভায় বক্তব্যে মেয়র বলেন, মহানগরীর বস্তিবাসীর জীবনমান উন্নয়নে সিটি করপোরেশন সিএইচডিএফ প্রকল্পের মাধ্যমে মহানগরীতে ৭শ বর্গফুটের প্রায় সাড়ে ৩শ গৃহ নির্মাণ করছে। নগরবাসীর জীবনমান উন্নয়নে রাজশাহী সিটি করপোরেশনের সঙ্গে ব্র্যাকও গৃহ নির্মাণ প্রকল্পে সহযোগিতা অব্যাহত রাখবে বলে আশা প্রকশা করেন মেয়র।  

রাজশাহী সিটি করপোরেশন ও ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন-ব্র্যাক জেলা প্রতিনিধি একেএম জাহেদুল ইসলাম।  

শোভাযাত্রায় রাসিকের নির্বাহী প্রকৌশলী নুর ইসলাম তুষার, ব্র্যাকের ফিল্ড কো-অর্ডিনেটর কল্পনা খাতুনসহ ব্র্যাক ও রাসিকের বিভিন্ন সিডিসির সদস্যরা অংশ নেন।      

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৭
এসএস/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।