ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

শিক্ষকের দাবিতে মোহনপুরে আবারো শিক্ষার্থীদের বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৭
শিক্ষকের দাবিতে মোহনপুরে আবারো শিক্ষার্থীদের বিক্ষোভ শিক্ষকের দাবিতে মোহনপুরে আবারো শিক্ষার্থীদের বিক্ষোভ/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহীর মোহনপুর সরকারি বালিকা বিদ্যালয়টিতে নতুন শিক্ষকের পদ সৃষ্টি ও শূন্য পদে শিক্ষকের দাবিতে আবারো বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুর ১২টার দিকে স্কুল থেকে বেরিয়ে হঠাৎ করে সড়ক অবরোধ করে বিক্ষোভ-মিছিল করে তারা।

বিক্ষোভের সময় মোহনপুর সরকারি বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী রাজিয়া খাতুন, জেবা খাতুন ও শম্পা খাতুন বাংলানিউজকে জানান, তাদের স্কুল সরকারি হলেও শিক্ষকের পদ মাত্র ছয়জন।

এর মধ্যে দীর্ঘদিন থেকেই গণিত শিক্ষকের পদ শূন্য। কিছু দিন আগে পর্যন্ত স্কুলে পাঁচজন শিক্ষক ছিল। কিন্তু গত ১৭ আগস্ট ইংরেজি শিক্ষক কলিম উদ্দিন প্রামানিক মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে বদলি হয়ে অন্যত্র চলে গেছেন। কিন্তু নতুন কেউ না আসায় শিক্ষকের অভাবে ক্লাস বন্ধ হতে চলেছে।

ছাত্রীরা  আরও জানান, এখন তাদের স্কুলে ইংরেজি, গণিত ও বিজ্ঞানের শিক্ষক নেই। বর্তমানে চারজন শিক্ষক নিয়ে জোড়াতালি দিয়ে কোনো মতে ক্লাস নেওয়া হচ্ছে। এজন্য তারা রাস্তায় নেমেছে।

এদিকে বিক্ষোভের খবর পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক আব্দুস সামাদ, ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজাদ বানেছা বেগম, মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ ঘটনাস্থলে যান। এ সময় দাবি পূরণের জন্য শিক্ষার্থীদের কাছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আগামী সোমবার (১৬ অক্টোবর) পর্যন্ত নিয়েছেন তারা। পরে দাবি পুরণের আশ্বাসে বিদ্যালয়ে ফিরে যায় ছাত্র-ছাত্রীরা।

এর আগেও গত ২০ আগস্ট ওই স্কুলে শিক্ষার্থীরা শিক্ষকের দাবিতে মহাসড়ক অবরোধ করে।

ওই সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শুক্লা সরকার এক সপ্তাহের মধ্যে দাবি পুরণের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়। কিন্তু তাদের দাবি এখনও পুরণ হয়নি।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৭
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।