ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মোহনপুরে অপহৃত শিশু শিবগঞ্জে উদ্ধার, গ্রেফতার ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৭
মোহনপুরে অপহৃত শিশু শিবগঞ্জে উদ্ধার, গ্রেফতার ২

রাজশাহী: রাজশাহীর মোহনপুরে শিশুকে অপহরণ করে মুক্তিপণ দাবি করা অপহরণ মামলায় আসামি পিতা-পুত্রকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় অপহৃত শিশু জাকারিয়া হোসেনকে (৩) উদ্ধার করা হয়েছে।

শনিবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় শিবগঞ্জ বাজার থেকে তাদের গ্রেফতার করে মোহনপুর থানা পুলিশ।

মামলা সূত্রে জানা যায়, উপজেলা মতিহার গ্রামের রোবহান উদ্দিনের ছেলে জাকারিয়া শুক্রবার (২৭ অক্টোবর) বোরহানের বাড়ির আঙ্গিনায় অন্য শিশুদের সঙ্গে খেলছিলো।

ওই সময় শিশুটির মা রহিমা খাতুন বাড়ির ভেতর রান্নার কাজে ব্যস্ত ছিলেন। রান্না শেষে সকাল আনুমানিক ১০টার দিকে শিশু জাকারিয়াকে খাওয়ানোর জন্য বাড়ির আঙ্গিনায় গিয়ে তাকে দেখতে না পেয়ে আশেপাশের লোকজনকে জিজ্ঞাসা করে। ওই সময় তারা বলেন তাদের ননদের ছেলে রিমন আলী তাদের শিশুকে নিয়ে গেছেন। এই সময় বিভিন্ন জায়গায় খোঁজখুঁজি করে।

ওই দিনই রাত ৯টার দিকে শিশুটির বাবার মোবাইল ফোনে সন্তানকে ফেরত পেতে হলে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরে ওই মোবাইল নম্বরে যোগাযোগের চেষ্টা করলে মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। এ ঘটনায় মোহনপুর উপজেলা জাহানাবাদ ইউনিয়নের মতিহার গ্রামের শিশু জাকারিয়ার মা ও বোরহান উদ্দিনের স্ত্রী রহিমা খাতুন বাদী হয়ে মোহনপুর থানায় শিশু অপহরণ ও মুক্তিপণের মামলা দায়ের করেন।

পরে মোহনপুর থানা পুলিশ মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে শনিবার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা বড় চক দৌলতপুর গ্রামের মৃত তুফান মিস্ত্রির ছেলে হাবিল উদ্দিন (৩৫) ও তার ছেলে রিমন আলীকে (১২) শিবগঞ্জ বাজার থেকে গ্রেফতার করে।

রাজশাহীর মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ বাংলানিউজকে জানান, আসামি হাবিল উদ্দিন তার ছেলে রিমন আলীকে থানায় আনা হয়েছে। বর্তমানে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে আরও জিজ্ঞাসাবাদের জন্য রোববার (২৯ অক্টোবর) সকালে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হবে।  

তাছাড়া উদ্ধার হওয়া শিশুটিকে পুলিশি হেফাজতে রাখা হয়েছে। রোববার তাকেও আদালতে হাজির করা হবে। আদালতে ২২ ধারায় জবানবন্দি রেকর্ড করা হবে। এরপর আইনি প্রক্রিয়া শেষে শিশু জাকারিয়াকে তার বাবা-মার হেফাজতে দেওয়া হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৭
এসএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।