ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

শেখ হাসিনা জনগণকে স্বপ্ন দেখান না, পূরণ করেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
শেখ হাসিনা জনগণকে স্বপ্ন দেখান না, পূরণ করেন শেখ হাসিনা জনগণকে স্বপ্ন দেখান না, পূরণ করেন

রাজশাহী: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জনগণকে স্বপ্ন দেখান না, স্বপ্ন পূরণ করেন।

শনিবার (১১ নভেম্বর) বিকেলে রাজশাহীর ‘বঙ্গবন্ধু শেখ মুজিব হাই টেক পার্ক’ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, বর্তমান সরকার আগামী দিনে দেশকে এগিয়ে নিতে তরুণদের নেতৃত্বের উপযোগী করে গড়ে তুলতে ‘বঙ্গবন্ধু হাই টেক পার্ক’ নির্মাণ করছে।

এর ফলে জ্ঞানভিত্তিক সমাজ গড়ে উঠবে এবং প্রযুক্তি শিক্ষার মান আন্তর্জাতিক পরিমন্ডলে বৃদ্ধি পাবে।

প্রতিমন্ত্রী বলেন, সারা দেশে ২৮টি হাইটেক পার্ক নির্মাণ করা হচ্ছে। রাজশাহীকে প্রযুক্তির মহানগরী হিসেবে গড়ে তুলতে ৩১ একর জমির ওপর ২৩১ কোটি টাকা ব্যয়ে রাজশাহী ‘শেখ মুজিব হাইটেক পার্ক’ নির্মাণের কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। এখানে ১৪ হাজার বেকার তরুণদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।  

জুনাইদ আহমেদ পলক বলেন, টেকসই উন্নয়নের লক্ষ্যে ২০১৮ সালের মধ্যে বাংলাদেশের প্রতিটি ইউনিয়নে হাইস্পিড ব্রডব্যান্ড ইন্টারনেট কানেকটিভিটির সংযোগ দেওয়া হবে। এতে বাংলাদেশ অর্থনৈতিকভাবে আরো দ্রুত এগিয়ে যাবে।

বঙ্গবন্ধু হাই টেক পার্ক নির্মাণের কাজ যেন কোনক্রমেই নিম্নমানের না হয় সে বিষয়ে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা দেন প্রতিমন্ত্রী।  

তিনি বলেন, তরুণ-তরুণীরা যাতে অসৎ উদ্দেশে ইন্টারনেট ব্যবহার করতে না পারে সেবিষয়ে অভিভাবকদের খেয়াল রাখতে হবে।  
 
পরিদর্শনকালে প্রকল্প পরিচালক মির্জা আলী আশরাফ, পিডি ফয়জুল ইসলাম, ডেপুটি ডাইরেক্টর মাহফুজুল ইসলাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৭
এসএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।