ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

গোদাগাড়ীর মাদারপুর চরে ১৪৪ ধারা জারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
গোদাগাড়ীর মাদারপুর চরে ১৪৪ ধারা জারি ছবি: প্রতীকী

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ীর মাদারপুর চরে একই স্থানে আ’লীগের দুই পক্ষের ক্রিকেট খেলাকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনা এড়াতে রোববার (২৬ নভেম্বর) সকাল-সন্ধ্যা ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। 

শনিবার (২৫ নভেম্বর) রাত ১০টার দিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ নেওয়াজ এ ধারা জারি করেছেন।  

রাজশাহী গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিপজুর আলম মুন্সি বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানতে চাইলে ওসি হিপজুর আলম মুন্সি বলেন, রোববার সকাল ১০টায় মাদারপুর চরের একই স্থানে গোদাগাড়ী পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা মনিরুল ইসলাম বাবু গ্রুপের ‘মেয়র কাপ ক্রিকেট টুর্নামেন্ট’ এবং সরকার দলীয় এমপি ওমর ফারুক চৌধুরীর গ্রুপের ‘শেখ রাসেল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট’ আহ্বান করে। একই সময় পাল্টাপাল্টি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করায় এ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়।

বিষয়টি জানতে পেরে সহিংসতা এড়াতে রাতে দুই পক্ষের মধ্যে সমঝোতা করারও চেষ্টা করেন ইউএনও জাহিদ নেওয়াজ। কিন্তু সমঝোতা না হওয়ায় রাত ১০টায় সেখানে ১৪৪ ধারা জারি করেন। রোববার (২৬ নভেম্বর) সকাল ১০টায় সেখানে খেলা উদ্বোধনের কথা ছিল।

রোববার (২৬ নভেম্বর) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ওই স্থানে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। বিষয়টি জানিয়ে ওই এলাকায় মাইকিং করা হয়েছে বলেও জানান ওসি হিপজুর আলম মুন্সি।

বাংলাদেশ সময়: ০০১০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
এসএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।