ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ইনফ্যান্ট্রি রেজিমেন্ট ২০১৭-২ ব্যাচের শপথ অনুষ্ঠিত 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
ইনফ্যান্ট্রি রেজিমেন্ট ২০১৭-২ ব্যাচের শপথ অনুষ্ঠিত  রাজশাহী সেনানিবাসে প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ অনুষ্ঠিত

রাজশাহী: বাংলাদেশ ইনফ্যানন্ট্রি রেজিমেন্ট সেন্টারের ২০১৭-২ ব্যাচ রিক্রুটদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (২৬ নভেম্বর) সকালে রাজশাহী সেনানিবাসে প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।  

রিক্রুটদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ প্যারেডে উপস্থিত থেকে অভিবাদন গ্রহণ করেন আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের জিওসি লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ বিজিবিএম।

শপথ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আজিজ আহমেদ বলেন-  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এই সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত, যুগোপযোগী, সু-শৃঙ্খল এবং আধুনিক সাজসজ্জায় সজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলার কাজ চলছে।  
রাজশাহী সেনানিবাসে প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ অনুষ্ঠিতদীর্ঘ ৪৫ সপ্তাহের কঠোর প্রশিক্ষণ শেষে এই কুচকাওয়াজের মাধ্যমে আজ একদল তরুণ উজ্জ্বল রিক্রুট বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টে সৈনিক হিসেবে যোগদান করেন। এই প্রশিক্ষণকে দেশের কল্যাণে কাজে লাগাতে হবে।  

অনুষ্ঠানে শপথবাক্য পাঠ করান-  মেজর এসএম আমিনুল ইসলাম। প্যারেড কমান্ডার ছিলেন মেজর হাসান হাফিজুর রহমান। এ বছর সব বিষয়ে রিক্রুট হিসেবে বিবেচিত হন, রিক্রুট সবাব মিয়া, দ্বিতীয় হন ফুল বাবু মিঞা।  

এর আগে প্যারেড উপলক্ষে আর্মি ট্রিনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের জিওসি রাজশাহী সেনানিবাসে আসেন। বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের কামন্ড্যান্ট ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা তাকে অভ্যর্থনা জানান।

অনুষ্ঠানে সামরিক ও বেসামরিক কর্মকর্তাসহ স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
এসএস/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।