ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাবি ভর্তি: অনলাইনে ফরম বিতরণ শুরু ১ সেপ্টেম্বর

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১০

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১০-১১ শিাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষার আবেদন ফরম এবার অনলাইনে পাওয়া যাবে। বিশ্ববিদ্যলয়ের ৩৯ বছরের বিভাগভিত্তিক পরীক্ষা রীতি ভেঙে এবার অনুষ্ঠিত হবে ইউনিটভিত্তিক পরীক্ষা।



আগামী ১ থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত ছুটির দিন ব্যতীত ভর্তি আবেদন ফরম বিতরণ করা হবে। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৩ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত। ১ম বর্ষের কাস শুরু হবে ১ ডিসেম্বর থেকে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, বিষয়ভিত্তিক ভর্তি পরীক্ষার কারণে অনেকদিন কাস ও পরীক্ষা বন্ধ রাখতে হয়। ফলে তৈরি হয় সেশন জট। জট ঠেকাতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় ২০১০-১১ শিক্ষাবর্ষ থেকে ইউনিটভিত্তিক পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

এদিকে, ভর্তি পরীক্ষার আবেদন ফরম এবাই প্রথম অনলাইনে দেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.juniv.edu    থেকে ডাউনলোড করা যাবে এ ফরম।

এছাড়া অগ্রণী ব্যাংকের ৪টি শাখা (গাবতলী,ফার্মগেট ও শাহবাগ জাদুঘর ও জাবি) থেকে এসআইএফ ফরম নিয়ে নির্দিষ্ট অনুষদে জমা দিতে হবে। প্রতিটি আবেদন ফরমের মূল্য ৩০০ টাকা।

বিশ্ববিদ্যালয় উপাচার্য ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক ড. শরীফ এনামুল কবির বলেন, ‘১ ডিসেম্বর থেকে ১ম বর্ষের কাস শুরু করা হবে। বিশ্ববিদ্যালয়কে সেশনজটমুক্ত করতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad