ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ডিবি পুলিশ পরিচয়ে প্রতারক চক্রের ৫ সদস্য আটক 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৮
ডিবি পুলিশ পরিচয়ে প্রতারক চক্রের ৫ সদস্য আটক  আটক প্রতারক চক্রের ৫ সদস্য

রাজশাহী: রাজশাহীতে ডিবি পরিচয়ে প্রতারণার দায়ে দুই নারীসহ প্রতারক চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

রোববার (২৬ জানুয়ারি) দুপুরে ডিবির মুখপাত্র ও সিনিয়র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম বাংলানিউজকে এ তথ্য জানান। শনিবার (২৬ জানুয়ারি) বিকেলে মহানগরীর বোয়ালিয়া থানার মাথুরডাঙ্গা এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককরা হলেন, মহানগরীর মাথুরডাঙ্গা এলাকার চাঁদ মিয়ার স্ত্রী শেলী বেগম (২৮), নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া গ্রামের আব্দুল মোতালেবের মেয়ে রাবেয়া খাতুন (২৩), মহানগরীর বোয়ালিয়া থানার মালদাহ কলোনি এলাকার ইয়াসিন আলীর ছেলে সোহেল রানা (৩৮), একই এলাকার মৃত বাতুর ছেলে সুইট (৩০) ও চারঘাটের চকশিমুলিয়া গ্রামের আজিম উদ্দিনের ছেলে আরিফুল ইসলাম।

ইফতে খায়ের আলম জানান, আটককরা দীর্ঘদিন ধরে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। নারী দুইজন প্রেমের ফাঁদে ফেলে অর্থবান ও ব্যবসায়ীদের বাসায় ডেকে আনতেন। পরে তার সহযোগিরা জিম্মি করে অর্থ আদায় করতেন। আর আটক পুরুষরা নিজেদের ডিবি পরিচয় দিয়ে মানুষকে ভয় দেখিয়ে অর্থ আদায় করতেন।

গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বিকেলে অভিযান চালিয়ে মাথুরডাঙ্গা এলাকার থেকে তাদের আটক করা হয়। আটকদের বিরুদ্ধে বোয়ালিয়া থানায় প্রতারণার মামলা দায়ের করেছেন ডিবির উপ-পরিদর্শক (এসআই) মাহবুব হাসান।  

দুপুরে আসামিদের ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে বলে জানান পুলিশ কর্মকর্তা ইফতে খায়ের আলম।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৮
এসএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।