ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে বোমা তৈরির সরঞ্জামসহ জেএমবির ২ সদস্য আটক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৮
রাজশাহীতে বোমা তৈরির সরঞ্জামসহ জেএমবির ২ সদস্য আটক রাজশাহীতে জেএমবির ২ সদস্য আটক। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীর রাজপাড়া থানার কাশিয়াডংগা থেকে গানপাউডার ও বোমা তৈরির সরঞ্জামসহ জেএমবির দুই সক্রিয় এহসার সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৫) সদস্যরা।

বুধবার (৩১ জানুয়ারি) ভোরে এই এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

আটক দু'জন হলেন- দিনাজপুরের পার্বতীপুর উপজেলার পশ্চিম শেরপুর গ্রামের মৃত মাওলানা ফরিদ উদ্দিনের ছেলে আতিউল্লাহ সরকার (২৩) ও গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার কুমেদপুর গ্রামের মৃত তালেব আলীর ছেলে মোকসেদুল ইসলাম (২২)।

আটকের বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন র‌্যাব-৫ এর মেজর এএম আশরাফুল ইসলাম।

তিনি জানান, এই দুই জেএমবি সদস্যর কাছ থেকে এক কেজি ২৪০ গ্রাম গানপাউডারসহ বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। এর মধ্যে রয়েছে- কাঁচের বোতল, সুইচ, সার্কিট, স্কচটেপ, ব্যাটারি, সুপার-গ্লু আঠা, কাটা, ইলেক্ট্রিক তার ইত্যাদি।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন- নাশকতা সৃষ্টির উদ্দেশে দুই জেএমবি সদস্য কাশিয়াডাঙা এলাকায় অবস্থান করছেন। এমন তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। এ সময় বোমা তৈরির সরঞ্জামসহ জেএমবির এই দুই এহসার সদস্যকে হাতেনাতে আটক করা হয়।

মেজর আশরাফুল ইসলাম বলেন, আটকদের র‌্যাব-৫ এর কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষ হলে তাদের মহানগরীর রাজপাড়া থানায় হস্তান্তর করা হবে। আটকদের বিরুদ্ধে থানায় অস্ত্র ও বিস্ফোরদ্রব্য নিয়ন্ত্রণ এবং সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হবে বলেও জানান র‌্যাবের ওই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৮/আপডেট: ১২০৫
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।