ঢাকা, শনিবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ডিবি পুলিশকে পিটিয়ে মাদক বিক্রেতাকে ছিনতাই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৮ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৮
ডিবি পুলিশকে পিটিয়ে মাদক বিক্রেতাকে ছিনতাই আহত পুলিশ কর্মকর্তা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের দুই সদস্যকে পিটিয়ে এক মাদক বিক্রেতাকে ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে। সোমবার (০১ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে রাজশাহী মহানগরীর কাটাখালী থানার মধ্যচরে এ ঘটনা ঘটে। এদের মধ্যে একজন ডিবি পুলিশের সহকারী উপ-পরিদর্শক অপরজন কনস্টেবল। তাদেরকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

হামলার ঘটনায় আহতরা হলেন রাজশাহী মহানগর ডিবি পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মাহাবুবুর রহমান (৩৫) এবং কনস্টেবল সবুজ মিয়া (২৮)। তারা বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।

এ ব্যাপারে রাজশাহী মহানগর ডিবি পুলিশের উপ-কমিশনার (ডিসি) আল মামুন হাসপাতালে সাংবাদিকদের জানান, রাতে ফেনসিডিল পাচার করে আনার খবর পেয়ে ডিবি পুলিশের ছয়জনের একটি দল পদ্মা নদীর চরে অভিযান চালায়। এ সময় তারা আক্কাস আলী নামের এক মাদক বিক্রেতাকে ফেনসিডিলসহ ধরেও ফেলে। কিন্তু এ সময় অন্য মাদক বিক্রেতারা ডিবি পুলিশের ওই সদস্যদের ওপর হাসুয়া, লাঠিসোটা ও লোহার পাইপ দিয়ে হামলা চালায়। পিটুনিতে দু'জন গুরুতর আহত হলে পুলিশের অন্য সদস্যরা তাদের নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। এ সুযোগে হামলাকারীরা মাদক বিক্রেতা আক্কাস আলীকে নিয়ে পালিয়ে যান।

ডিসি আল-মামুন আরও বলেন, ঘটনাস্থল কাটাখালী থানার ঐ এলাকা থেকে ১০০ বোতলের বেশি ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। স্থানীয়দের সহায়তায় অভিযানে অংশ নেওয়া অন্য পুুলিশ সদস্যরা আহতদের উদ্ধার করে রামেক হাসপাতালে নিয়ে আসেন।

কোনো অস্ত্র ছিনিয়ে নেওয়া হয়েছে কী না জানতে চাইলে ডিবি পুলিশের ঊধ্বতন এ কর্মকর্তা বলেন, এখনো আমরা বিষয়গুলো নিশ্চিত না। আমাদের সদস্যরা আহত হয়েছে, তাই তাদের চিকিৎসা নিয়েই আপাতত ব্যস্ত আছি। পরবর্তীতে সব জানানো হবে। আমরা হামলাকারীদের দ্রুতই গ্রেফতার করব। তাদের বিরুদ্ধে মামলাও হবে।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডের সহকারী রেজিস্ট্রার ডা. শামসুল হোদা সাংবাদিকদের বলেন, পুলিশের দুই সদস্য গুরুতরভাবেই আহত হয়েছেন। তবে তারা এখন আশঙ্কামুক্ত।

বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৮
এসএস/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।