ঢাকা, শনিবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দেয়াল ভেঙে বিড়াল উদ্ধার করলো ফায়ার সার্ভিস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৫ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৮
দেয়াল ভেঙে বিড়াল উদ্ধার করলো ফায়ার সার্ভিস দেয়াল ভেঙে বিড়াল উদ্ধার করলেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: দুই প্রাচীরে ফাঁকে পড়ে প্রায় ৪৮ ঘণ্টা আটকে ছিল পোষা একটি বিড়াল। অবশেষে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহযোগিতায় বিড়ালটিকে উদ্ধার হয়েছে।

শুক্রবার (৫ অক্টোবর) বিকেলে মহানগরীর মুন্নাফের মোড় এলাকা থেকে বিড়ালটিকে উদ্ধার করেন রাজশাহী সদর ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা।

বিড়ালের মালিক সিসিডির প্রজেক্ট কোর্ডিনেটর হাসান তানভীর বাংলানিউজকে জানান, তার পোষা বিড়ালটি দু'দিন ধরে নিখোঁজ ছিল।

অনেক খোঁজাখুজির পর বৃহস্পতিবার সকালে প্রতিবেশীর বাড়ির প্রাচীরের পাশে তার সন্ধান পাওয়া যায়। কিন্তু দুই বাড়ির প্রাচীরের পাশে জায়গা না থাকায় বিড়ালটি উদ্ধার করা যাচ্ছিল না। অনেক চেষ্টা করেও তাকে উদ্ধার করা যায়নি।

পরে সদর ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস রাজশাহী সদর দফতরের স্টেশন কর্মকর্তা ফরিদ উদ্দিনের নেতৃত্বে একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে প্রায় ১ ঘণ্টা চেষ্টা করে বিড়ালটিকে উদ্ধার করে।

রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের স্টেশন কর্মকর্তা ফরিদ উদ্দিন বাংলানিউজকে বলেন, বিড়ালটি এমন এক জায়গায় আটকা পড়েছিল যেখান থেকে সামনে বা পেছনের দিকে যেতে পারছিল না। দুই প্রাচীরের মাঝে তার পেটসহ শরীরের বিভিন্ন অংশ আটকে ছিলো। শুধু মাথাটা আটকে ছিলো। ফলে প্রাচীর কেটে উদ্ধার করতে হয়েছে।   তবে এতে বিড়ালটি কোনো ক্ষতি হয়নি বলেও জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৮
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।