ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে মামলা, সমন জারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৮
রাজশাহীতে ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে মামলা, সমন জারি ব্যারিস্টার মইনুল হোসেন (ফাইল ফটো)

রাজশাহী: সাংবাদিক মাসুদা ভাট্টিকে কটূক্তি করায় এবার রাজশাহীর আদালতে সদ্য গঠিত জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়েছে।

রোববার (২৮ অক্টোবর) দুপুর ১২টার দিকে রাজশাহীর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে (বোয়ালিয়া)-১ বাদী হয়ে মামলাটি দায়ের করেন মহানগর যুব মহিলা লীগের সহ-সভাপতি জাকিয়া পারভিন স্বপ্না।

মামলাটি আমলে নিয়ে আদালত আগামী ১৫ জানুয়ারি আসামি ব্যারিস্টার মইনুল হোসেনকে সশরীরে হাজির হওয়ার জন্য সমন জারি করেছেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইসমত আরা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ১৬ অক্টোবর রাতে বেসরকারি টেলিভিশন চ্যানেল একাত্তর টেলিভিশনের ‘৭১ জার্নাল’ প্রচারিত হবার সময় বিবাদী ব্যারিস্টার মইনুল হোসেন একাত্তরের টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলায় সমগ্র নারী জাতি অপমাণিত হয়েছে এবং নারীদের মানহানি করা হয়েছে। তাই ব্যারিস্টার মইনুল হোসেনের বক্তব্যে সংক্ষুব্ধ হয়ে আদালতে এ মানহানি মামলা দায়ের করেছেন বাদী।

এদিকে সাংবাদিক মাসুদা ভাট্টিকে কটূক্তির অভিযোগে রংপুরে দায়ের করা একটি মামলায় গত সোমবার (২২ অক্টোবর) রাতে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরের দিন আদালত থেকে তাকে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।  

এছাড়া সোমবার ভোলা, ব্রাহ্মণবাড়িয়া ও রংপুরে ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে মানহানি মামলা করে নারী সাংবাদিক ও নারী নেত্রীরা। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার মামলায়ও তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।