ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীর উন্নয়নে সহযোগিতার আশ্বাস চীনা রাষ্ট্রদূতের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
রাজশাহীর উন্নয়নে সহযোগিতার আশ্বাস চীনা রাষ্ট্রদূতের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে চীনা রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

রাজশাহী: রাজশাহীর উন্নয়নে সহযোগিতার আশ্বাস দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো।

বুধবার (২৩ জানুয়ারি) দুপুরে নগরভবনে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ আশ্বাস দেন।

রাজশাহী পরিদর্শনে এসে বুধবার দুপুর ১২টায় নগরভবনে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের আমন্ত্রণে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন ঝ্যাং জুয়ো।

চীনা রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছা জানান মেয়র খায়রুজ্জামান লিটন।

এরপর নিজ দফতরে মতবিনিময়ে অংশ নেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও চীনা রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো। মতবিনিময়কালে মেয়র রাজশাহীর উন্নয়নে চীন সরকারের সার্বিক সহযোগিতা কামনা করেন। জবাবে চীন রাষ্ট্রদূত সহযোগিতার আশ্বাস দেন।

মতবিনিময়কালে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী কৃষিপ্রধান অঞ্চল। এ অঞ্চলে বিপুল পরিমাণ কৃষিপণ্য ও ফল উৎপাদন হয়। সেজন্য কৃষিখাতসহ, গার্মেন্টস ও শিল্পায়নে বিনিয়োগের অনুরোধ করছি। এছাড়া মেয়র নগরীর আলোকায়নসহ সার্বিকক্ষেত্রে চীন সরকারের সহযোগিতা কামনা করেন।

এ সময় মেয়র খায়রুজ্জামান লিটন রাজশাহীতে পানি শোধনাগার প্রকল্পে চীনের সহযোগিতার জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান।

এ সময় চীন রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো কৃষি ও শিল্পখাতে সহযোগিতা, মহানগরীর ট্রান্সপোটেন্ট সিস্টেম উন্নয়ন, নগরীর প্রবেশ দ্বারসমূহ চাইনা-বাংলাদেশ ফ্রেন্ডশিপ গেট স্থাপনের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

তিনি বলেন, বাংলাদেশে ইতোমধ্যে অনেক চায়না প্রতিষ্ঠান কাজ করছে। রাজশাহীতে তিনটি প্রতিষ্ঠান কাজ করছে। আগামীতেও আরো প্রতিষ্ঠানকে বিনিয়োগে উৎসাহিত করা হবে।

সেজন্য বাংলাদেশে নিয়োজিত চীনের প্রতিষ্ঠানগুলোকে সরকারের পক্ষ থেকে সহযোগিতার অনুরোধ জানান চীনা রাষ্ট্রদূত। এ সময় তিনি রাজশাহী মহানগরীর পরিচ্ছন্ন পরিবেশ, স্থানীয় পর্যটন ও ট্রাফিক ব্যবস্থার প্রশংসা করেন।

এরপর রাজশাহী সিটি করপোরেশনের পক্ষ থেকে মেয়র খায়রুজ্জামান লিটন চীনা রাষ্ট্রদূতকে শুভেচ্ছা উপহার দেন। এ সময় চীন রাষ্ট্রদূতও রাজশাহী সিটি মেয়র খায়রুজ্জামান লিটন ও কাউন্সিলদের শুভেচ্ছা উপহার দেন।

এ সময় সেকেন্ড সেক্রেটারি ইয়াং চুজিং, চীসা রাষ্ট্রদূতের ব্যক্তিগত সহকারী ঝ্যাং জিয়াং, সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১ নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ তাহেরা বেগম মিলি, সিটি কর্পোরেশনের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা আজাহার আলী, সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব রেজাউল করিম, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আকতার জাহান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা.এফএএম আঞ্জুমান আরা বেগম, প্রধান পরিছন্ন কর্মকর্তা শেখ মো. মামুনসহ অন্য কর্মকর্তারা
উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।