ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

বিএনপি কেন অনাগ্রহী সরকার-কমিশনকে খতিয়ে দেখতে হবে: সুজন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
বিএনপি কেন অনাগ্রহী সরকার-কমিশনকে খতিয়ে দেখতে হবে: সুজন সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার, ছবি: বাংলানিউজ

রাজশাহী: ‘সত্যিকার অর্থে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চাইলে সংসদের ভেতরে ও বাইরে বিরোধী দল থাকতে হবে। তাই আগামী নির্বাচনগুলোতে অংশ নেওয়ায় বড়দল বিএনপি কেন অনাগ্রহী তা সরকার ও নির্বাচন কমিশনকে (ইসি) খতিয়ে দেখতে হবে। যেন সবার স্বার্থে আমরা প্রতিযোগীতামূলক নির্বাচন দেখতে পায়।’

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) বিকেলে মাদক ও জঙ্গিবাদ নির্মূলে ‘দি হাঙ্গার প্রজেক্টে’র স্বেচ্ছাসেবীদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার।

রাজশাহী পবা উপজেলার ব্র্যাক লার্নিং সেন্টারে এ অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের দুই দফা পর্যবেক্ষণ দেওয়া নিয়ে সুজন সম্পাদক বলেন, একই তথ্য থেকে দুই ধরনের পর্যবেক্ষণ প্রকাশ করায় ওই সংস্থার বিশ্বাসযোগ্যতা নিয়ে এখন প্রশ্ন দেখা দিয়েছে।

তাই আগামী নির্বাচনগুলো যাতে প্রশ্নবিদ্ধ না হয়, সেজন্য নির্বাচন কমিশনকে তাদের সাংবিধানিক দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। আর সেইসঙ্গে নির্বাচনে সবার অংশ নেওয়া নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে হবে বলেও জানান সুজন সম্পাদক।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত কানাডিয়ান হাইকমিশনার ব্রেনয়ে প্রেফন্তায়েনে। তবে, তিনি এ ব্যাপারে কোনো কথা বলতে রাজি হননি।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।