ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

২ মেয়াদে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৯
২ মেয়াদে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে অনুষ্ঠানে বক্তব্য রাখছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই মেয়াদে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন। তার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে পৌঁছেছে।

মঙ্গলবার (২৯ জানুয়ারির) দুপুরে রাজশাহী মহিলা টিটিসির ছাত্রীদের নবীন বরণ ও বিদায়-২০১৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে রাজশাহী মহিলা টিটিসির পক্ষ থেকে মেয়রকে সংবর্ধনা দেওয়া হয়।

 

মেয়র বলেন, প্রধানমন্ত্রী দেশটাকে এগিয়ে নিতে অনেক সাহসী উদ্যোগ গ্রহণ করেছেন। পদ্মাসেতু নির্মাণ কাজ অতিদ্রুত গতিতে এগিয়ে চলেছে যা ইতোমধ্যে দৃশ্যমান হয়েছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট, সমুদ্র তলদেশে সাবমেরিন স্থাপনের মতো এমন অভাবনীয় কাজ করছেন তিনি। সদিচ্ছা, আর্থিক সক্ষমতা, দেশপ্রেমের ফলে এসব অভাবনীয় কাজ করা সম্ভব হয়েছে।  

নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, একজন শিক্ষিত মা শিক্ষিত জাতি উপহার দিতে পারে। এজন্য তিনি নারী শিক্ষার প্রতি জোর দিয়েছিলেন।  

খায়রুজ্জামান লিটন বলেন, বাংলাদেশের নারীরা এখন সবক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। চিকিৎসক, প্রকৌশলী, শিক্ষক, সামরিক ও বেসামরিক সবপেশায় নারীদের এগিয়ে যাওয়ার চিত্র পরিলক্ষিত হচ্ছে। দেশটাকে এগিয়ে নিতে নারী-পুরুষ সবাইকে সমানভাবে কাজ করতে হবে। আগামীতে মহানগরের নওদাপাড়ায় গার্লস ক্যাডেট কলেজ স্থাপনের পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি।  

রাজশাহী মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. নাজমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ১৮ নম্বর ওয়ার্ড (উত্তর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জান বকস, চিফ ইন্সট্রাক্টর শামীমা আখতার, শিক্ষক মনিরুল ইসলাম।  

এ সময় শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মাসুদ পারভেজসহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৯
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।