ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

পরিচ্ছন্ন নগর গড়তে মোবাইল কোর্ট চালাবে রাসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৯
পরিচ্ছন্ন নগর গড়তে মোবাইল কোর্ট চালাবে রাসিক

রাজশাহী: রাজশাহীকে আবারও সবুজ ও পরিচ্ছন্ন পরিবেশবান্ধব বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলতে আগামী ৮ ফেব্রুয়ারি থেকে মাঠে নামছে ভ্রাম্যমাণ আদালত (মোবাইল কোর্ট)। রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) উদ্যোগে ম্যাজিস্ট্রেট দিয়ে এই মোবাইল কোর্ট চালানো হবে।  

এরই মধ্যে বিষয়টি সর্বসাধারণকে জানিয়ে বিজ্ঞপ্তি দিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। ওই বিজ্ঞপ্তিটি নিজের ফেসবুক টাইম লাইনেও পোস্ট করেছেন মেয়র।

এতে মোবাইল কোর্টের বিষয়টি নগরবাসীর দৃষ্টিগোচর করা হয়েছে।  

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী মহানগরীকে পরিবেশবান্ধবভাবে গড়ে তুলতে করপোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তা/কর্মচারী সমন্বয়ে একটি শক্তিশালী কমিটি গঠন করা হয়েছে। আগামী ৮ ফেব্রুয়ারি (শুক্রবার) থেকে ভ্রাম্যমাণ আদালত এবং তদারকি কমিটি নিয়মিতভাবে নগর পরিদর্শনে বের হবেন। একইসঙ্গে সিটি করপোরেশন আইনের ধারা ৯২ অনুযায়ী ব্যবস্থা নেবেন।

এছাড়া মেয়র খায়রুজ্জামান লিটন বাসা-বাড়ির আবর্জনা দিনের বেলায় বাইরে না ফেলে সিটি করপোরেশনের আবর্জনা সংগ্রহকারী ভ্যানে দেওয়া, ব্যবসা প্রতিষ্ঠান/দোকান সকালে পরিষ্কার করার পর আবর্জনা রাস্তা বা ফুটপাতে না ফেলা, বাসা-বাড়ি বা প্রতিষ্ঠানের পাশে ডোবা-নালা, ঝোপ-জঙ্গল ইত্যাদি থাকলে নিজ দায়িত্বে অপসারণ এবং মশার বংশ বিস্তার রোধে ড্রেনের মধ্যে আবর্জনা না ফেলার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৯
এসএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।