ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীর শিল্পায়নে বিনিয়োগ বাড়ানোর আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
রাজশাহীর শিল্পায়নে বিনিয়োগ বাড়ানোর আহ্বান মতবিনিময় করছেন মেয়র লিটন

রাজশাহী: শিল্পায়ন ও পোশাক কারখানা তৈরির মাধ্যমে বিপুল সংখ্যক কর্মসংস্থান সৃষ্টি সম্ভব। এজন্য শিল্পায়নে বিনিয়োগ বাড়াতে ব্যবসায়ী ও উদ্যোক্তাদের আহ্বান জানিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত নগরভবনের মিনি কনফারেন্স কক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক), রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের নেতাদের সঙ্গে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় মেয়র বলেন, রাজশাহীর জন্য সরকার ইতোমধ্যে বিসিক-২, বিশেষ অর্থনৈতিক জোন ও চামড়া শিল্প পার্ক স্থাপনের অনুমোদন দিয়েছেন। এসব কাজ প্রক্রিয়াধীন। এসব শিল্প এলাকায় প্রকৃত উদ্যোক্তাদের প্লট বরাদ্দ দেওয়া হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারিগরি শিক্ষার উপর বিশেষ গুরুত্ব দিয়েছেন। এসময় মেয়র রাজশাহীতে তিনটি শিল্পাঞ্চল অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, যত দিন যাবে, কাজের গতি তত বাড়বে। এখন প্রকৃত উদ্যোক্তাদের আগ্রহী ও উৎসাহিত করতে হবে, তাদের রাজশাহীতে আনতে হবে। যাতে তারা এখানে বিনিয়োগ করে। বিসিক-২ এর কার্যক্রমে রাসিক ও বিসিক যৌথভাবে কাজ করবে। এর উদ্দেশ্য কর্মসংস্থান সৃষ্টি করা। হয়তো সময় লাগবে। কিন্তু পরিকল্পিতভাবে এগিয়ে গেলে আমরা ভালোভাবেই করতে পারবো।

মেয়র লিটন আরও বলেন, রাজশাহী কৃষিপ্রধান অঞ্চল। এ অঞ্চলে বিপুল পরিমাণ আম, লিচু, টমেটো, আলু উৎপাদন হয়। এসব উৎপাদিত ফসল দেশের চাহিদা মিটিয়ে প্রক্রিয়ার মাধ্যমে বিদেশে রপ্তানি করা সম্ভব।

সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, নিবার্হী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল, বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি লিয়াকত আলী, বিসিক রাজশাহী অঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক তামান্না রহমান, উপ-ব্যবস্থাপক শামীম হোসেন, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মনিরুজ্জামান মনি, পরিচালক মাসুদুর রহমান রিংকু, উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি রোজেটি নাজনীন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।