ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রার্থীর হয়ে কাজ করায় তানোর থানার ওসিকে প্রত্যাহার 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
প্রার্থীর হয়ে কাজ করায় তানোর থানার ওসিকে প্রত্যাহার  ওসি রেজাউল ইসলাম

রাজশাহী: উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর হয়ে কাজ করার অভিযোগে রাজশাহীর তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে। নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনা মোতাবেক তাকে প্রত্যাহারের আদেশ দিয়েছেন রাজশাহী পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল্লাহ।

রাজশাহী তানোর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক জুলকার নায়ন জানান, অন্য প্রার্থীর অভিযোগের পরিপ্রেক্ষিতে ইসি তানোরের ওসিকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে। ইসির উপ-সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি বুধবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজশাহীর এসপির কাছে পৌঁছে।

জানতে চাইলে এসপি মো. শহিদুল্লাহ বলেন, চিঠি হাতে পাওয়ার পরই ওসিকে প্রত্যাহারের আদেশ দেওয়া হয়েছে। ওসি রেজাউল ইসলাম দ্রুতই জেলা পুলিশে সংযুক্ত হবেন বলেও জানান এসপি।

এদিকে, বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে তানোর থানার সরকারি মোবাইলে যোগাযোগ করা হলে ওসি রেজাউল ইসলামকে পাওয়া যায়। তিনি বলেন, প্রত্যাহারের খবর তিনি শুনেছেন। তবে চিঠি পাননি। চিঠি হাতে পেলেই তিনি চলে যাবেন।

রাজশাহীর তানোর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুইজন। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী লুৎফর হায়দার রশিদ ময়না ও ওয়ার্কার্স পার্টি মনোনীত হাতুড়ি প্রতীকের প্রার্থী শরিফুল ইসলাম।

বৃহস্পতিবার সকালে শরিফুল ইসলামের প্রধান নির্বাচনি এজেন্ট আশরাফুল হক তোতা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিতভাবে অভিযোগ করেন। সেখানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে নানা হুমকি ও মারধরের অভিযোগ করা হয়।  

এছাড়া স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী প্রিজাইডিং অফিসারদের সঙ্গে ‘গোপন সভা’ করেছেন বলেও অভিযোগ করা হয়। এদিনই সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীকে এলাকা ছাড়ার নির্দেশ দেয় ইসি। একইসঙ্গে তানোর থানার ওসিকে প্রত্যাহার করে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
এসএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।