ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কালাই রুটি খেলেন মার্কিন রাষ্ট্রদূত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
কালাই রুটি খেলেন মার্কিন রাষ্ট্রদূত রাজশাহীর একটি দোকানে বসে কালাই রুটি খাচ্ছেন মার্কিন রাষ্ট্রদূত। ছবি: বাংলানিউজ

রাজশাহী: পথের ধারে বসে রাজশাহী অঞ্চলের ঐতিহ্যবাহী খাবার কালাইয়ের রুটি খেলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজশাহী মহানগরীর উপশহর এলাকায় থাকা কালাই হাউজে বসে তিনি কালাই রুটি খান। এ সময় তার চারপাশে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়।

 

মহানগরীর উপশহর এলাকায় থাকা কালাই হাউজের স্বত্ত্বাধিকারী রিপন আলী জানান, পথের ধারে পাতা টেবিল ও চেয়ারে সস্ত্রীক বসে পড়েন মার্কিন রাষ্ট্রদূত। এক পর্যায়ে পোড়া বেগুনের ভর্তা ও কাঁচা মরিচ-পেঁয়াজ বাটা ঝাল দিয়ে একটি কালাই রুটি খান মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। বাড়তি বলতে তার জন্য কেবল আলাদাভাবে দেয়া হয়েছিল মিনারেল ওয়াটার।

এ সময় তার সফর সঙ্গীরাও ছিলেন। খাবার শেষে মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার সুস্বাদু এই কালাই রুটির বেশ প্রশংসা করেন। এর আগে বুধবার (২৭ মার্চ) বিকেলে রাজশাহীর একটি মিষ্টির দোকানে হঠাৎ ঢুকে পড়েন মার্কিন রাষ্ট্রদূত। সেখানে মিষ্টি খাওয়ার পাশাপাশি কিনেও নিয়ে যান।  

গত ২৭ মার্চ (বুধবার) দুইদিনের সফরে রাজশাহী যান আর্ল রবার্ট মিলার।  

বাংলাদেশ সময়: ০৫৫৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
এসএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।