ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আরএমপি’র নতুন কমিশনার হুমায়ুন কবিরের যোগদান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৯
আরএমপি’র নতুন কমিশনার হুমায়ুন কবিরের যোগদান ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী মেট্রোপলিটন পুলিশে (আরএমপি) নতুন পুলিশ কমিশনার হিসেবে যোগদান করেছেন হুমায়ুন কবির। বৃহস্পতিবার (১১ এপ্রিল) তিনি পুলিশ কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।

আরএমপিতে যোগদানের আগে তিনি উপ-পুলিশ মহাপরিদর্শক হিসেবে ঢাকা পুলিশ অধিদফতরে কর্মরত ছিলেন। তিনি ১৯৯১ সালে ১২তম বিসিএস-এ সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

অত্যন্ত দক্ষতার সাথে বগুড়া, লক্ষ্মীপুর ও সিরাজগঞ্জ জেলার পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন তিনি।

ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত হয়ে তিনি রংপুর রেঞ্জ এবং পুলিশ অধিদফতরের ডিআইজি (ক্রাইম) হিসেবে কাজ করেন। তিনি খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার পদের মতো গুরুত্বপূর্ণ দায়িত্বে অত্যন্ত দক্ষতার সাথে পালন করেন।

হুমায়ুন কবির লাইব্রেরিয়া ও সিয়েরালিয়নে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ পুলিশের ধারাবাধিকভাবে প্রসংশিত কাজের জন্য তিনি বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) এবং দু’বার আইজি ব্যাচ প্রাপ্ত হন।

বৃহস্পতিবার বিকেলে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তাগণের সাথে যোগদান পরবর্তী মতবিনিময় কালে তিনি আসন্ন ১৪ এপ্রিল পহেলা বৈশাখের সকল অনুষ্ঠানে পর্যাপ্ত নিরাপত্তা বিধানের বিষয়ে দিক নির্দেশনা প্রদান করেন। তিনি মাদকের বিরুদ্ধে জিরো টলরেন্সের ঘোষণা দেন। এছাড়া মহানগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকলের সম্মতি প্রচেষ্টার আহবান জানান।

বাংলাদেশ সময়: ০৪১২ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৯
এসএস/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।