ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

সড়ক দুর্ঘটনা রোধে তরুণদের প্রচারাভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
সড়ক দুর্ঘটনা রোধে তরুণদের প্রচারাভিযান

রাজশাহী: রাজশাহীতে ‘সড়কে দুর্ঘটনা এড়িয়ে নিরাপদে চলাচল নিশ্চিত করতে আমার সতর্কতা’ শীর্ষক প্রচারাভিযান শুরু হয়েছে। প্রচারাভিযানের স্লোগান হচ্ছে- ‘আসুন আমরা সকলেই ট্রাফিক আইন জানি; ট্রাফিক আইন মেনে চলি, নিরাপদ চলাচল নিশ্চিত করি’।

রোববার (২৪ নভেম্বর) থেকে রাজশাহীতে পাঁচ দিনব্যাপী এ প্রচারাভিযান শুরু হয়।

ইয়্যাস (ইয়ুথ অ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ) ও কমিউনিটি পুলিশিং-রাজপাড়া থানা যৌথভাবে এ প্রচারাভিযানের আয়োজন করে।

তরুণ সংগঠন ইয়্যাস (ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ)-এর ‘শহর আমার দায়িত্বও আমার’ গণসচেতনতা প্রচারাভিযানের অংশ হিসেবে আয়োজিত পাঁচ দিনব্যাপী এ প্রচারাভিযানে সার্বিক সহযোগিতা করছে রাজশাহী মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ।

রোববার সকাল ৮টায় রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরো পয়েন্টে গণসচেতনতা প্রচারাভিযানটি শুরু করা হয়।

প্রচারাভিযানের প্রথমদিনে সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত প্রায় তিন ঘণ্টাব্যাপী সাহেববাজার জিরো পয়েন্টে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে দুর্ঘটনা রোধে ট্রাফিক আইন সম্পর্কে সচেতন ও সর্তক করেন সংগঠনের সদস্যরা।

তরুণদের এ প্রচারাভিযান পরিদর্শন করেন মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের উপ-কমিশনার অনির্বান চাকমা।

এছাড়াও বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রায় তিন ঘণ্টাব্যাপী মহানগরীর লক্ষ্মীপুর মিন্টু চত্বর ও কোর্ট স্টেশন বাইপাস মোড় এলাকায় তারা প্রচারাভিযান পরিচালনা করেন।

প্রচারাভিযানের অংশ হিসেবে তরুণরা মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট, লক্ষ্মীপুর মিন্টু চত্বর ও কোর্ট স্টেশন বাইপাস মোড় এলাকার দৃশ্যমান স্থানে ট্রাফিক আইন বিষয়ে জনগণকে সচেতন ও সর্তকতামূলক তথ্য বোর্ড স্থাপন করে।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
এসএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।