ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

সহপাঠীকে উত্ত্যক্ত, অতঃপর...

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
সহপাঠীকে উত্ত্যক্ত, অতঃপর...

রাজশাহী: রাজশাহীতে কলেজছাত্রীকে উত্ত্যক্ত করায় সহপাঠী এক ছাত্রকে মারধর করেছেন সহপাঠী ছাত্রীরা। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরে রাজশাহীর নিউ গভ. ডিগ্রি কলেজের ফটকের সামনে এ ঘটনা ঘটে।

রাতে মারধরের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ছে। অন্তর্জালে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে দেখা যায়, কলেজ ড্রেস পরিহিত এক ছাত্রকে তিনছাত্রী মিলে চড়-থাপ্পড় মারছেন।

 

২৫ সেকেন্ডের ওই ভিডিওতে চারজন শিক্ষার্থীকে দেখা যায়। তারা নিউ গভ. ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী বলে জানিয়েছেন স্থানীয় অনেকেই।  

জানা যায়, বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দ্বাদশ শ্রেণীর মানবিক বিভাগের নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার হল থেকে বের হওয়ার পর মানবিক বিভাগের এক ছাত্র তার এক সহপাঠী ছাত্রীকে অশালীন প্রস্তাব দেয়।

প্রস্তাবে রাজি না হলে সে ছাত্রীর শরীরে স্পর্শ করার চেষ্টা করে। এ সময় ওই ছাত্রী সেখান থেকে সরে গিয়ে পাশে থাকা তার সহপাঠী ছাত্রীদের জানান। পরে তারা এসে ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করেন। একপর্যায়ে তিনজন ছাত্রী মিলে উত্ত্যক্তকারী ওই ছাত্রকে মারধর করেন। মারধরের এ ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ হলে তা দ্রুত ছড়িয়ে পড়ে।

জানতে চাইলে রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের অধ্যক্ষ এসএম জার্জিস কাদের বাংলানিউজকে বলেন, ভিডিওটি দেখার পর আমি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি। প্রাথমিকভাবে জানতে পেরেছি, ওই ছাত্র তার এক সহপাঠীকে উত্ত্যক্ত করেছে।  

‘এ ধরনের অপকর্মে জড়িত থাকলে আমরা অবশ্যই অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেবো। তবে এভাবে ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়া উচিত হয়নি। ভুক্তভোগীরা কলেজের প্রশাসনের কাছে অভিযোগ দিলে আমরা ব্যবস্থা নিতাম। ’

তিনি বলেন, রোববার (১ ডিসেম্বর) আমি তাদের ডেকেছি। উভয়পক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেবো।  

বাংলাদেশ সময়: ০২০৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
এসএস/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।