ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘সবার আগে স্থানীয়দের অধিকার নিশ্চিত করতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
‘সবার আগে স্থানীয়দের অধিকার নিশ্চিত করতে হবে’

কক্সবাজার: জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেছেন, স্থানীয়দের অধিকার নিশ্চিত করে বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের জন্য কাজ করতে হবে। 

রোববার (০৫ জানুয়ারি) দুপুরে কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প ব্যবস্থাপনা ও প্রত্যাবাসন সংশ্লিষ্ট সরকারি কর্তৃপক্ষের প্রধানদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

স্পিকার বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসন নিশ্চিত করতে সরকার আন্তর্জাতিক মহলে কর্মপ্রয়াস অব্যাহত রেখেছে।

কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলনকক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, জাফর আলম, শাহীনা আকতার চৌধুরী ও কানিজ ফাতেমা আহমেদ।  

অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান বক্তব্য রাখেন।

এর আগে, কক্সবাজার জেলা প্রশাসন পরিচালিত প্রতিবন্ধী শিশুদের শিক্ষাপ্রতিষ্ঠান ‘অরুনোদয়’ পরিদর্শন করেন ড. শিরীন শারমিন চৌধুরী। স্কুল পরিদর্শনে গিয়ে তিনি শ্রেণি কক্ষ ও স্কুল প্রাঙ্গণ ঘুরে দেখেন এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের খোঁজ-খবর নেন। এসময় শিশুদের কণ্ঠে গান শোনেন স্পিকার।

কক্সবাজারের বিশেষ চাহিদা সম্পন্ন প্রতিবন্ধী শিশুদের গুরুত্ব দিয়ে স্কুল প্রতিষ্ঠার জন্য জেলা প্রশাসনের প্রতি ধন্যবাদ জানান ড. শিরিন শারমিন চৌধুরী।

এসময় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, জাফর আলম, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার, এডিএম মোহা. শাহজাহান আলী, মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়াসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২০
এসবি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।