ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে রাজশাহী কলেজে মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২০
ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে রাজশাহী কলেজে মানববন্ধন

রাজশাহী: রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহী কলেজের সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে জড়িতের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।

বুধবার (৮ জানুয়ারি) বেলা সাড়ে ১১টা থেকে রাজশাহী কলেজ প্রশাসন ভবনের সামনে সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। বিভিন্ন প্ল্যাকার্ড ও ব্যানার ঝুলিয়ে মানববন্ধনে অংশ নেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, দেশে দিনের পর দিন ধর্ষণের মতো ভয়াবহ যৌন নির্যাতনের ঘটনা বেড়েই চলেছে। আমাদের নিরাপত্তার কথা ভাবতেই আঁতকে উঠি। দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী যখন ধর্ষিত হতে পারে সেখানে আমাদের নিরাপত্তা কোথায়? আমরা এ ঘটনার তীব্র নিন্দা নিন্দা ও প্রতিবাদ জানাই।

শিক্ষার্থীরা আরও বলেন, ধর্ষণের বিরুদ্ধে এখনই রুখে দাঁড়াতে হবে। রাস্তা-ঘাটে হোক আর যেখানেই হোক সবসময় নারী নির্যাতনের প্রতিবাদ করতে হবে। আজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। কাল যে আমাদের সহপাঠী কিংবা আমাদেরই কারও বোন ধর্ষণের শিকার হবে না এর কি নিশ্চয়তা আছে?

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২০
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।