ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

মাদক ছেড়ে তরুণদের সংস্কৃতিমনা হওয়ার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
মাদক ছেড়ে তরুণদের সংস্কৃতিমনা হওয়ার আহ্বান

রাজশাহী: তরুণদের মাদকসেবী ও সন্ত্রাসী না হয়ে প্রগতিশীল সংস্কৃতিমনা হয়ে গড়ে ওঠার জন্য আহ্বান জানিয়েছেন বক্তারা। রাজশাহীর সাংস্কৃতিক সংগঠন ‘ভঙ্গী নৃত্য শিল্পালয়’র ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান ‘নৃত্যশৈলী’তে এ আহবান জানান তারা।

‘সুস্থ ধারার সাংস্কৃতিক চর্চা করি, অপসংস্কৃতি মুক্ত সমাজ গড়ি’ এ স্লোগানে ‘ভঙ্গী নৃত্য শিল্পালয়’র আয়োজনে শুক্রবার (১০ জানুয়ারি) রাতে রাজশাহী মহানগরীর পাঠানপাড়ার লালন শাহ মুক্তমঞ্চ প্রাঙ্গণে সংগঠনটির ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘নৃত্যশৈলী’ শিরোনামে অনাড়ম্বর সাংস্কতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ছাত্রলীগ রাজশাহী মহানগরের সভাপতি রকি কুমার ঘোষ।

ভঙ্গী নৃত্য শিল্পালয় রাজশাহীর সভাপতি সাইফুল ইসলাম সাগরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মেট্রো ডায়াগনস্টিক সেন্টার রাজশাহীর পরিচালক সাইফুল্লাহ শান্ত, ব্যবসায়ী মোস্তাফিজ রহমান সুমন, রিমঝিম সাংস্কৃতিক গোষ্ঠী রাজশাহীর পরিচালক ফাইসাল মাহমুদ ফরিদ।

সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগঠনের নৃত্যশিল্পীরা ‘দে তালি বাঙ্গালি’ শিরোনামে একটি মনোজ্ঞ নৃত্য পরিবেশন করেন। সেখানে তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার ঘনিষ্ট সহচর এএইচএম কামারুজ্জামান হেনাসহ জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এছাড়াও অনুষ্ঠানে নগরীর সুবিধাবঞ্চিত বস্তির শিশুরা মনোমুগ্ধ নৃত্য পরিবেশন করে। নৃত্যে অংশগ্রহণ করে সুবিধাবঞ্চিত বস্তি শিশু সোনিয়া, মিম ও তমা।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করে রাজশাহীর তরুণ সংগঠন ইয়ুথ অ্যাকশন ফর সোশ্যাল চেঞ্জ-ইয়্যাস। এছাড়াও আলভি সাউন্ড সিস্টেম, রিভী লেদার হাউস, এসএকে ইভেন্ট অ্যান্ড মাল্টিমিডিয়া প্রোডাকশন এবং উত্তরণ সেভিং অ্যান্ড ক্রেডিট কো অপারেটিভ সোসাইটি লি. সহযোগিতা করে। অনুষ্ঠানের ফটোগ্রাফি পার্টনার ছিল ড্রিম মেকিং প্রোডাকশন।

তরুণ সংগঠন ইয়ুথ অ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস’র সভাপতি শামীউল আলীম শাওনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ভঙ্গী নৃত্য শিল্পালয় রাজশাহীর সহ-সভাপতি রনি ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক সানি ইসলাম।

বাংলাদেশ সময়: ০৪৪২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।